মৎস্য অফিসের কর্মচারীসহ নয় জেলেকে জরিমানা

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯, ১৯:৪৪

টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদীর অংশে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার অপরাধে নয় জেলে ও অসুদপায়ে একটি মাছ সরানোর দায়ে উপজেলা মৎস্য অফিসের এক নারী কর্মচারীসহ ১০ জনকে মোট ৩১ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে উপজেলা ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ চত্বরে তাদের এ জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসলাম হোসাইন।

জরিমানাপ্রাপ্তরা হলেন- উপজেলার চরচন্দুনী গ্রামের আমীর হামজা, জগৎপুরা গ্রামের মোয়াজ্জেম হোসেন, আশরাফুল, সবুজ হাসান, ডিগ্রিচর গ্রামের এরশাদ, শফিকুল ইসলাম, বাসুদেবকোল গ্রামের সোহেল রানা, সিরাজগঞ্জ সদর উপজেলার সিংগা বিল হাইলদা গ্রামের হোসেন, মোতালেব হোসেন।

এ বিষয়ে উপজেলা মৎস্য কর্মকর্তা হাফিজুর রহমান জানান, গত বুধবার রাত ১টার দিকে যমুনা নদীতে অভিযান চালানো হয়। এতে নয় জেলেসহ ৪০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ এবং ২০ কেজি ইলিশ মাছ উদ্ধার করা হয়।

নারী অফিস সহায়ক কর্মচারীকে জরিমানা করার বিষয়ে জানতে চাইলে তিনি জানান, ইলিশ সরানোর দায়ে তাকে এ জরিমানা করা হয় এবং তাকে শোকজ করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসলাম হোসাইন সত্যতা নিশ্চিত করেন। বলেন, ‘মা ইলিশ ধরার অপরাধে গতকাল সকালে ওই নয় জেলে ও এক নারী অফিস সহায়ক কর্মকর্তাকে চার হাজার টাকাসহ বিভিন্ন অংকে মোট ৩১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। ২০ কেজি ইলিশ এতিমখানায় বিতরণ করা হয়। ইলিশ মাছ ধরা বন্ধে তাদের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।’

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :