বার্সেলোনায় ‘হাসিনা: এ ডটারস টেল’ প্রদর্শন

ওয়াসি উদ্দিন, বার্সেলোনা
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯, ২২:২৩

স্পেনের বার্সেলোনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনীভিত্তিক প্রামাণ্যচিত্র ‘হাসিনা: এ ডটারস টেল’ বুধবার এভিনিধা দে দিয়াগনালের ৫১২ নাম্বার হল রুমে বাংলাদেশ দূতাবাসের অয়োজনে ও খাসা এশিয়ার সৌজন্যে প্রদর্শিত হয়।

শেখ হাসিনার জীবনগল্প অবলম্বনে ২০১৮ সালের বহুল আলোচিত প্রামাণ্যচিত্র ‘হাসিনা: ডটারস টেল,শৈশব বেড়ে উঠা, কৈশোরসহ সামাজিক ও রাজনৈতিক ঘটনাবহুল জীবনের প্রতিচ্ছবি পরিচালক পিপলু খান সুন্দর ও স্বচ্ছতার সাথে তুলে ধরেছেন। ব্যক্তি শেখ হাসিনার আদর্শিক লড়াই, জাতির পিতা হত্যার বিচার প্রক্রিয়ার পাশাপাশি উঠে এসেছে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধু পরিবারের ত্যাগের গল্প। মুজিব আদর্শের এই চিত্রায়নে উপস্থিত দর্শকরা মুগ্ধ আর আবেগ আপ্লুত।

১ ঘন্টা ১০ মিনিটের প্রদর্শনীতে উপস্থিত ছিলেন- বাংলাদেশ দূতাবাসের প্রধান চ্যান্সারি হারুনুর রশিদ, তিনি তার সংক্ষিপ্ত সাক্ষাৎকারে বলেন, ‘মমতা সংগ্রাম দেশপ্রেমে জননেত্রী শেখ হাসিনার উদাহরণ অন্য কাউকে দিয়ে হবার নয়।’

উপস্থিত বাংলাদেশ দূতাবাস বার্সেলোনার প্রধান নির্বাহী পরিচালক রামন পেদ্রো তার স্পেনিশ ভাষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রামী জীবন, মানবপ্রেম ও দেশ পরিচালনার প্রশংসা করেন। কাসা এশিয়ার ডিরেক্টর মেনেনে গ্রাস ভিডিও চিত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রামী জীবন ও রাষ্ট্রীয় শাসন ব্যবস্থার প্রশংসা করেন।

প্রদর্শনীতে বার্সেলোনার রাজনৈতিক ও কমিউনিটি ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন- হীরা আলম, শফিকুর রহমান, আলাউদ্দিন হক নেসা, জয়নুল আবেদীন, জাহাঙ্গীর আলম, আবু তালেব আল মামুন লাভু, সাব্বির আহমেদ দুলাল, ইকবাল বকসি, আনোয়ার হোসেন, খুরশিদ আলম বাদল, মোশাররফ বেপারী, সহজ মোল্লা, সোহেল দেওয়ান, সোহেল খান, হানিফ শরীফ, আমির হোসেন আমু, খালিদুর রহমান, আব্দুল্লাহ আল মামুন, মোনায়েম হোসেন, শাহাবুদ্দিন, ওয়াসি উদ্দিন, মহিউদ্দিন হারুন, জেবুন্নেছা, শারমিন আহমেদ রিতা, সুমনসহ সাংবাদিক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :