সেরা একাদশ নির্বাচন করে সমালোচিত কামরান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৯, ১০:৪৮

নেই ইনজি, ইউনিস কিংবা বিশ্বজয়ী ইমরান। বরং পাক উইকেটকিপার ব্যাটসম্যান কামরান আকমলের বেছে নেওয়া সর্বকালের সেরা একাদশে ঠাই পেলেন তিনি নিজেই। ব্যাটসম্যান হিসেবে দলে জায়গা করে নিলেন ভাই উমর আকমলও। এমনই হাস্যকর একাদশ বেছে নেটিজেনদের তীব্র খোরাকের শিকার হলেন কামরান।

সম্প্রতি একটি ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকারের মাঝে কামরানকে তাঁর সর্বকালের সেরা পাক একাদশ বেছে নিতে বলেন প্রশ্নকর্তা। সেই দলে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে নিজেকে জায়গা দেওয়ার পাশাপাশি ব্যাটিং অর্ডারে চার নম্বরে ভাই উমর আকমলকে বেছে নেন তিনি।

পাকিস্তানের সর্বকালের সেরা একাদশে নিজেকে বাছাই করার কারণ হিসেবে আকমল ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর পারফরম্যান্সের কথা তুলে ধরেন। আকমল জানান, ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটে পারফরম্যান্স দিয়ে বিচার করলে সর্বকালের সেরা একাদশে যোগ্য উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে তাঁরই সুযোগ প্রাপ্য।

উল্লেখ্য, পাকিস্তানের হয়ে ১৫৭টি ওয়ানডে ম্যাচে উইকেটের পিছনে ১৮৮টি শিকারের (ক্যাচ ও স্টাম্প মিলিয়ে) মালিক আকমল কেরিয়ারের শেষ ওয়ানডে ম্যাচটি খেলেছেন দু বছরেরও বেশি সময় আগে। তুলনায় স্ট্যাম্পের পিছনে রেকর্ডের নিরিখে অনেকটাই এগিয়ে থাকা কিংবদন্তি উইকেটরক্ষক মঈন খানের নাম এক্ষেত্রে ধর্তব্যের মধ্যেই আনেননি তিনি।

২১৯টি ওয়ানডে ম্যাচে মঈনের নামের পাশে রয়েছে ২৮৭টি শিকার। পাশাপাশি মিডল অর্ডারে কিংবদন্তি ইনজামাম-উল-হক কিংবা ‘ডিপেন্ডবল’ ইউনিস খানের বদলে কামরান বেছে নিয়েছেন তাঁর ভাই উমর আকমলকে।

তবে তাঁর সেরা একাদশে জায়গা পেয়েছেন সাঈদ আনোয়ার, শাহিদ আফ্রিদি, ওয়াসিম আকরাম, শোয়েব আখতার কিংবা সাকলাইন মুশতাকের মত দিকপালরা।

কামরানের এই একাদশ নির্বাচন নিয়ে স্বাভাবিকভাবেই মুচকি হাসছেন অনুরাগীরা। সোশ্যাল মিডিয়ায় ধরা পড়েছে অনুয়াগীদের ব্যাঙ্গাত্মক মন্তব্য। কেউ লিখেছেন, কামরান নিজেকে বেছে নিয়েছেন তবু ঠিক আছে। কিন্তু ইনজামাম-ইউনিসকে বাদ দিয়ে উমরকে মেনে নেওয়া যায় না কোনোমতেই।

কেউ আবার লিখেছেন অল টাইম গ্রেট ইনজামাম, ইউসুফের বদলে হাফিজ আর উমর, আপনি কি লাহোর একাদশ নির্বাচন করেছেন? কারও মতে, একাদশে মাত্র দু’জন স্পেশালিস্ট ব্যাটসম্যান, এমন মাঝারি মানের দল নির্বাচন না করলে কী চলছিল না?

কামরান আকমলের নির্বাচিত সর্বকালের সেরা পাকিস্তান একাদশ:

সাঈদ আনোয়ার, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, উমর আকমল, শোয়েব মালিক, শাহিদ আফ্রিদি, আব্দুল রজ্জাক, কামরান আকমল (উইকেটরক্ষক), ওয়াসিম আকরাম, শোয়েব আখতার ও সাকলাইন মুশতাক।

(ঢাকাটাইমস/১৮ অক্টোবর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :