সৌদিতে দুর্ঘটনা: নিহতদের মধ্যে বাংলাদেশি দুই সহোদর

প্রকাশ | ১৮ অক্টোবর ২০১৯, ১৩:০২

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

সৌদি আরবে বাস দুর্ঘটনায় নিহতদের মধ্যে দুইজন বাংলাদেশি রয়েছেন। তারা সম্পর্কে দুই ভাই। নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভায় তাদের বাড়ি।

নিহতরা হলেন, কাঞ্চন পৌরসভার ৮নং ওয়ার্ডের কলাতলী এলাকার হাবিব উল্লাহ্ মিয়ার ছেলে বড় ছেলে আব্দুল হালিম এবং মেজ ছেলে দ্বীন ইসলাম (২৮) । একই বাসায় থাকা নিহতদের ছোট ভাই ইসলাম উদ্দিন আহত অবস্থায় সৌদি আরবের হাসপাতালে ভর্তি আছেন।

গত বুধবার মক্কা নগরীর নিকটবর্তী এলাকায় এই দুর্ঘটনা ঘটে। আহত ইসলাম উদ্দিন বাড়িতে ফোন করে দুই ভাইয়ের মৃত্যুর বিষয়টি তার পরিবারকে জানায়।

ইসলাম উদ্দিনের বরাত দিয়ে নিহতদের বোন সীমা আক্তার জানান, গত বুধবার কাজ শেষে জিহরা এলাকা থেকে মদিনায় ফেরার জন্য ওমরা যাত্রীবোঝাই একটি গাড়িতে ওঠেন তার তিন ভাই। যানটিতে মোট ৩৯ জন যাত্রী ছিল।

স্থানীয় সময় রাত সাতটার দিকে মদিনা থেকে প্রায় ১৭০ কিলোমিটার দূরে হিজরা রোডে একটি লোডারের সঙ্গে ধাক্কা লাগলে বাসটিতে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলেই আব্দুল হালিম ও দ্বীন ইসলামসহ ৩৫ যাত্রী মারা যায়। গুরুতর আহত হন ইসলাম উদ্দিনসহ আরও কয়েকজন। তাদের স্থানীয় আল হামনা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সীমা আক্তার আরও জানান, দীর্ঘদিন ধরে তার তিন ভাই আব্দুল হালিম, দ্বীন ইসলাম ও ইসলামউদ্দিন জীবিকার তাগিদে সৌদি আরবে বসবাস করে আসছেন। তারা সেখানে ঠিকাদারি কাজ করতেন। নিহত আব্দুল হালিমের আলাউদ্দীন নামে তিন মাসের একটি ছেলে সন্তান রয়েছে ও দ্বীন ইসলামের ১৪ মাসের হালিমা আক্তার নামে একটি কন্যা সন্তান রয়েছে।

এদিকে দুর্ঘটনায় দুই ভাইয়ের মৃত্যুর খবর শোনার পর তাদের পরিবারে চলছে শোকের মাতম। নিহতদের স্বজনদের কান্নায় বাতাস ভারী হয়ে উঠেছে এলাকার পরিবেশ।

ঢাকাটাইমস/১৮অক্টোবর/প্রতিনিধি/এমআর