৩১১ অবৈধ ভারতীয় অভিবাসীকে দেশে পাঠিয়েছে মেক্সিকো

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ অক্টোবর ২০১৯, ১৫:১৫ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৯, ১৪:৫১

এক নারীসহ ৩১০ জন অবৈধ ভারতীয় অভিবাসীকে দিল্লিতে ফেরত পাঠিয়েছে মেক্সিকো। 

বার্তা সংস্থা রয়টার্স ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, মূলত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পররাষ্ট্রনীতির কারণেই ৩১১ অবৈধ অভিবাসীকে ভারতে পাঠাতে বাধ্য হয়েছে মেক্সিকো। তারা মেক্সিকো সীমান্ত দিয়ে অবৈধভাবে যুক্তরাষ্ট্রে অনুপ্রবেশের উদ্দেশ্যেই মেক্সিকো গিয়েছিলেন। 

মেক্সিকোর জাতীয় অভিবাসী ইনস্টিটিউট (আইএনএম) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ভারতীয় নাগরিকদের বৈধ ভিসা ছিল না। তাদেরকে তোলুকা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বোয়িং ৭৪৭ বিমানের একটি ফ্লাইটে ভারতের রাজধানী দিল্লিতে পাঠানো হয়েছে।

আইএনএম এর সংবাদ বিজ্ঞপ্তি থেকে আরো বলা হয়, মেক্সিকোর ওক্সাকা, বাজা ক্যালিফোর্নিয়া, ভেরাক্রুজ, ছিয়াপাস, সোনোরা, মেক্সিকো সিটি, দুরাঙ্গো এবং টাবাস্কো প্রদেশের অভিবাসী কর্তৃপক্ষ আটক করার পর তাদের কাছে হস্তান্তর করে।

মেক্সিকো সীমান্ত দিয়েই যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি অবৈধ অভিবাসী প্রবেশ করে। এ কারণে ট্রাম্প মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণ করছেন। 

গত জুনে মেক্সিকোকে দেয়া এক হুঁশিয়ারিতে ট্রাম্প বলেন, যদি তারা দেশের ভেতর অবৈধ অভিবাসী চিহ্নিত করতে অভিযান না চালায় তাহলে দেশটির সকল আমদানী পণ্যে শুল্ক আরোপ করবেন। তারপরই দেশটির অভিবাসী কর্তৃপক্ষ অবৈধ অভিবাসী শনাক্তে অভিযান শুরু করে।

ঢাকাটাইমস/১৮অক্টোবর/আরআর

 

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :