চাটমোহরে ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

চাটমোহর (পাবনা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৯, ১৭:৪৫

মেয়ে সুখী হবে এমন ভাবনা থেকে বাল্যবিয়ের আয়োজন করে পরিবারের লোকজন। কনে নবম শ্রেণির ছাত্রী। সকালে কাগজের ফুলের মালা দিয়ে সাজানো হয় পুরো বিয়ে বাড়ি। বেশ জোরেশোরে গান বাজছিল সাউন্ডবক্সে। খুব ভোরে গরু জবাই শেষে রান্না করা হয়।

দুপুরে আমন্ত্রিত অতিথিদের আপ্যায়নও করা হয়। কিন্তু দুপুর গড়াতেই বিয়ে বাড়িতে শুরু হয় দৌড়াদৌড়ি। প্রশাসন গিয়ে বন্ধ করে বাল্যবিয়ে।

বৃহস্পতিবার বিকালে এমনই এক ঘটনা ঘটেছে পাবনার চাটমোহর উপজেলার হরিপুর ইউনিয়নের লাউতিয়া গ্রামে।

বৃহস্পতিবার নবম শ্রেণির ওই স্কুলছাত্রীর সঙ্গে একই এলাকার এক বিদেশ ফেরত যুবকের বিয়ে হচ্ছে গোপনে এমন খবর পেয়ে উপজেলার নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা আফছার আলী মণ্ডলকে নিয়ে ওই বাড়িতে গিয়ে বিয়ে বন্ধ করতে বলেন। পরে ওই কর্মকর্তা পুলিশ নিয়ে বিয়ে বাড়িতে হাজির হন এবং কনের অভিভাবকদের ডেকে বাল্যবিয়ের কুফল ও আইনি বিষয় নিয়ে কথা বলেন। এ সময় কনের পরিবারের কাছ থেকে প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না মর্মে মুচলেকা নেয়া হয়।

আফছার আলী মণ্ডল জানান, বাল্যবিয়ে ভেঙে দিয়েছি। অনেক বড় অনুষ্ঠান করেছিল কনের পরিবার। কিন্তু ইউএনও স্যারের নির্দেশে সময়মতো উপস্থিত হওয়ায় বাল্যবিয়ে বন্ধ করা সম্ভব হয়েছে।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :