এক দিনে সড়কে ঝরল ১৩ প্রাণ

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ১৯ অক্টোবর ২০১৯, ২০:২১ | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৯, ১৭:৩০
ঝিনাইদহে দুর্ঘটনার ছবি

রাজধানীসহ সাত জেলায় সড়ক দুর্ঘটনায় এক দিনে ঝরে গেল ১৩টি প্রাণ। সিলেট, হবিগঞ্জ, বরিশাল ও ঝিনাইদহ, জামালপুর ও ময়মনসিংহ জেলায় এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ২৬ জন।

ঢাকা টাইমসের জেলা প্রতিনিধিদের পাঠানো তথ্যে জানা যায়, আজ শনিবার সিলেটের বিয়ানীবাজার উপজেলায়, ঝিনাইদহ শহরের লাউদিয়া এলাকায়, বরিশাল নগরীর সাগরদী আলিয়া মাদ্রাসাসংলগ্ন পটুয়াখালী-বরিশাল-ঢাকা মহাসড়কে, হবিগঞ্জের বাহুবল উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কের মৌচাক এলাকায়, ময়মনসিংহের নান্দাইল ও তারাকান্দা উপজেলা ও জামালপুরে এসব দুর্ঘটনা ঘটে। এ ছাড়া রাজধানীর মগবাজারে দুর্ঘটনায় প্রাণ গেছে একজনের।

বরিশাল: আজ দুপুর একটার দিকে বরিশাল নগরীর সাগরদী আলিয়া মাদ্রাসাসংলগ্ন পটুয়াখালী-বরিশাল-ঢাকা মহাসড়কে ট্রাকের সঙ্গে থ্রি হুইলারের (মাহিন্দ্রা) মুখোমুখি সংঘর্ষে মা-ছেলে নিহত হন। এ ঘটনায় আহত হন আরও চারজন। নিহতরা হলেন মা দেলোয়ারা বেগম ও ছেলে শিপন।

পুলিশ জানায়, নিহতদের মরদেহ শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে। আর আহতদের একই হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

হবিগঞ্জ: ভোরে হবিগঞ্জের বাহুবল উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কের মৌচাক এলাকায় দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত এবং একজন আহত হন। নিহতরা হলেন ট্রাকচালক চাঁপাইনবাবগঞ্জের নকরাছপাড়া এলাকার বাবু মিয়া ও হেলপার একই এলাকার রহমত আলী।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন জানান, দুর্ঘটনার পর মহাসড়কে আধাঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। মরদেহ দুটি ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

সিলেট: বিয়ানীবাজার উপজেলার চারখাইয়ের জিরোপয়েন্ট এলাকায় দুটি সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত হয় দুই শিশু। এ ঘটনায় আহত হয়েছেন আরও নয়জন। নিহত দুই শিশু হলো ইন্নি ও তাহমিনা।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনী শংকর কর জানান, একটি সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে বিপরীতমুখী অপর একটি সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষ হয়। এতে দুই অটোরিকশার চালক ও যাত্রীরা গুরুতর আহত হন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে দুই শিশুর মৃত্যু হয়। তাদের মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

ঝিনাইদহ: শহরের লাউদিয়া এলাকায় সড়ক দুর্ঘটনায় তিন নারী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও নয়জন। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈন উদ্দিন জানান, সকালে একটি মাহেন্দ্র গাড়ি যাত্রী নিয়ে শহর থেকে কালীগঞ্জের দিকে যাচ্ছিল। পথে লাউদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে একটি ট্রাক পেছন থেকে মাহেন্দ্রটিকে ধাক্কা দেয়। এতে গাড়ি থেকে ছিটকে পড়ে ঘটনাস্থলেই দুই নারী নিহত হন এবং আহত হন আরও ১০ জন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও এক নারীর মৃত্যু হয়। এ ঘটনায় সাগর হোসেন নামে ওই ট্রাকের হেলপারকে আটক করা হয়েছে।

ময়মনসিংহ: ময়মনসিংহে পৃথক তিনটি দুর্ঘটনায় দুইজন নিহত এবং তিনজন আহত হয়েছেন। শনিবার দুপুরে জেলার নান্দাইল ও তারাকান্দা উপজেলায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া ছাত্র ফারদিন ইসলাম এবং পঞ্চাশোর্ধ মো. দুলাল মিয়া নামের এক ব্যক্তি। অপরদিকে ময়মনসিংহ-শেরপুর সড়কের তারাকান্দা উপজেলার গোপালপুর নামক স্থানে দুইটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তিনজন আহত হয়েছেন। তন্মধ্যে দুইজনকে স্থানীয়ভভাবে এবং একজনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জামালপুর: সকালে জামালপুরে ইসলামপুর থেকে ধান বোঝাই একটি ট্রাক্টর মেলান্দহ আসার পথে মাহমুদ ইউনিয়নের ইমানপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। চালক শাহীন মিয়া ট্রাক্টরের নিচে পড়ে ঘটনাস্থলেই মারা যান।

এদিকে রাজধানীর বড় মগবাজারে যাত্রীবাহী বাসচাপায় ভোলানাথ নামে একজনের মৃত্যু হয়েছে। তিনি মগবাজারের এলাকার একটি ওয়ার্কশপে কাজ করতেন।

রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) বিপ্লব কুমার বিশ্বাস জানান, সকালে বড় মগবাজার এলাকা হয়ে ভোলানাথ বাইসাইকেল চালিয়ে যাওয়ার সময় গাজীপুর পরিবহন নামে একটি যাত্রীবাহী বাসচাপায় গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ভোলার।

এ ঘটনায় বাসটি জব্দ করাসহ চালককে আটক করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

ঢাকাটাইমস/১৯অক্টোবর/বিইউ/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :