জালিয়াতি: এমপি বুবলির পরীক্ষা বাতিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ অক্টোবর ২০১৯, ২০:২২ | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৯, ২০:০৬
তামান্না নুসরাত বুবলি (ফাইল ছবি)

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে নিজে অংশ না নিয়ে বিএ পরীক্ষা অন্যকে দিয়ে দেওয়ানোর অভিযোগে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলির পরীক্ষা বাতিল করেছে কেন্দ্র কর্তৃপক্ষ।

নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান আকন্দ সাংবাদিকদের জানান, জালিয়াতির মাধ্যমে পরীক্ষায় অংশ নেয়ায় বুবলীর সব পরীক্ষা বাতিল করা হয়েছে। তাকে পরীক্ষা থেকেও বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে জালিয়াতির বিষয়টি অনুসন্ধানে কলেজের পক্ষ থেকে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

নিজে না দিয়ে পরপর আটটি পরীক্ষায় অংশ নেন এমপি বুবলির পক্ষে প্রক্সি পরীক্ষার্থীরা। তবে শেষ দিনের পরীক্ষা দিতে গিয়ে হলে হাতেনাতে ধরা পড়েন এক শিক্ষার্থী। বেসরকারি টেলিভিশন নাগরিকের হাতে ধরা পড়ার পর প্রাথমিক তদন্ত শেষে পরীক্ষা থেকে তাকে বহিষ্কার করে কেন্দ্র কর্তৃপক্ষ।

জানা গেছে, এমপি বুবলি ঢাকায় থাকলেও তার হয়ে নরসিংদীতে বিএ পরীক্ষা দেন প্রক্সি প্রার্থীরা। আটজন ছাত্রী এমপির হয়ে পরীক্ষা দেন। বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) বিএ কোর্সে এ পর্যন্ত চারটি সেমিস্টার ও ১৩টি পরীক্ষা অনুষ্ঠিত হলেও তিনি একটিতেও অংশগ্রহণ করেননি।

টেলিভিশনটির রিপোর্টার সরেজমিনে পরীক্ষার হলে দেখেন, সংসদ সদস্যের রোল নাম্বারের সিটে দেখা গেছে অন্য এক তরুণী বসা। সেই পরীক্ষার্থীর কাছে পরিচয় জানতে চাইলে তিনি দাবি করেন, ‘আমিই তামান্না নুসরাত বুবলী।’ তার আইডি কার্ডটি দেখতে চাইলে ওই পরীক্ষার্থী বলেন, আইডি আনতে ভুলে গেছি।

আইডি কার্ড ছাড়া কীভাবে একজন শিক্ষার্থীকে পরীক্ষায় বসতে দেয়া হলো এ প্রশ্ন করা হয় হল পরিদর্শককে।

তিনি সাংবাদিকদের বলেন, আইডি কার্ড হারিয়ে গেছে বলে আমাদের জানিয়েছে ওই পরীক্ষার্থী। প্রমাণ হিসেবে সে জিডির কপি নিয়ে এসেছে। তাই তাকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হচ্ছে।

প্রসঙ্গত, বুবলি সন্ত্রাসী হামলায় নিহত নরসিংদীর সাবেক পৌর মেয়র লোকমান হোসেনের স্ত্রী। ২০১১ সালের ১ নভেম্বর পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন জেলা আওয়ামী লীগ কার্যালয়ে হামলাকারীর গুলিতে নিহত হন।

একাদশ জাতীয় নির্বাচনের আগে জমা দেয়া হলফনামা অনুযায়ী মহিলা সংরক্ষিত সংসদ সদস্য বুবলী এইচএসসি পাস। তবে নিজের শিক্ষাগত যোগ্যতা বাড়িয়ে নিতে তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ কোর্সে ভর্তি হন।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :