হেরে অস্বস্তিতে মোহনবাগান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৯, ১০:৫৭

নতুন মৌসুমে স্প্যানিশ কোচ কিবু ভিকুনার কোচিংয়ে ডুরান্ড কাপ ও কলকাতা লিগে সাফল্য পায়নি সবুজ-মেরুণ শিবির। আগামী মাসেই শুরু হবে আই লিগ। যার প্রস্তুতি হিসেবে শেখ কামাল আন্তর্জাতিক গোল্ড কাপে খেলতে চট্টগ্রামে এসেছে কলকাতার ঐতিহ্যবাহী ক্লাব মোহনবাগান।

কিন্তু রবিবার এই প্রতিযোগিতার প্রথম ম্যাচে লাওসের দল ইয়ং এলিফ্যান্টস এফসির বিরুদ্ধে হেরে গেল কিবু ভিকুনার দল। তাও আবার শুরুতে এগিয়ে গিয়ে। ম্যাচের ফল ১-২। ম্যাচের শেষ লগ্নে যখন ফল ১-১ সেই সময়ে পেনাল্টি নষ্ট করেন চলতি মৌসুমে সবুজ-মেরুন শিবিরে মাঝমাঠের সেরা ফুটবলার জোসেবা বেইতিয়া। আর তারপরের মিনিটেই গোল খেয়ে বসে মোহনবাগান।

চট্টগ্রামের এমএ আজি স্টেডিয়ামে এদিন পাঁচ বিদেশিকে নিয়ে নেমেছিলেন কিবু। রক্ষণে ড্যানিয়েল সাইরাস। মাঝমাঠে তিন বিদেশি ফ্রান গঞ্জালেস, জোসেবা বেইতিয়া ও জুলেন কলিনাস। ফরোয়ার্ডে সালভা চামোরো। কিন্তু মোহনবাগান রক্ষণে ড্যানিয়েল ও বিক্রমজিৎকে এ দিন মন্থর দেখিয়েছে। বিপক্ষের গতির কাছে বার বার সমস্যায় পড়ছিলেন তাঁরা।

প্রতিপক্ষ ইয়ং এলিফ্যান্টস এফসির বিরুদ্ধে এ দিন আক্রমণাত্মকভাবে শুরু করেছিল মোহনবাগান। ১৭ মিনিটেই গোল পেয়ে যান সালভা চামোরোরা। বেইতিয়ার কর্নার থেকে হেডে গোল করতে গিয়েছিলেন মিডফিল্ডার ফ্রান গঞ্জালেস। কিন্তু তাঁর হেড গোলে না ঢুকে বাইরে যাচ্ছিল। সেই বল লক্ষ্য করে ছুটে এসে হেডেই গোল করেন জুলেন কলিনাস।

প্রথমার্ধ শেষ হওয়ার কিছু আগে মাঝমাঠ থেকে লাওসের দলটির মিডফিল্ডার চানথাচোনের বাড়ানো বল ধরেন বিপক্ষের সোমজে। মোহনবাগান গোলকিপার দেবজিত মজুমদারের মাথার উপর দিয়ে সেই বল তুলে দিয়ে সমতা ফেরান তিনি।

দ্বিতীয়ার্ধে রাইটব্যাট অরিজিৎ বাগুইকে তুলে লালরাম চুলোভাকে নামিয়ে আক্রমণের ঝাঁঝ বাড়ান মোহনবাগান কোচ। খেলা শেষ হওয়ার দুই মিনিট আগে জুলেন কলিনাসকে বিপক্ষ বক্সে ফাউল করা হলে রেফারি পেনাল্টি দেন। কিন্তু বেইতিয়ার সেই পেনাল্টি বাঁচিয়ে দেন বিপক্ষ গোলকিপার। ফিরতি বলে প্রতি-আক্রমণে ডান প্রান্ত থেকে চানথাচোন-এর ক্রস ধরে জয়সূচক গোল করেন ফের সেই সোমজে।

(ঢাকাটাইমস/২১ অক্টোবর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :