প্রথম ছবি মুক্তির দিনেই বড় অঘটন ঘটেছিল রানীর

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৯, ১১:১৩

বলিউডে একসময়ে রাজ করেছেন রানী মুখার্জী। পর্দায় এখন তাকে খুব একটা দেখা না গেলেও মাঝে মাঝে বেশ বড় চমক নিয়ে হাজির হন তিনি। কিন্তু এই বড় পর্দায় যাত্রার প্রথম দিনই জীবনের অনেক বড় অঘটন ঘটেছিল তার। সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই ঘটনার কথা জানিয়েছে রানী।

১৯৯৬ সালে মুক্তি পায় রানীর প্রথম ছবি মুক্তি পায়। সিনেমার নাম ‘রাজা কি আয়েগি বারাত’। যেদিন তার ছবি মুক্তি পেয়েছিল ঠিক সেদিনই তার বাবার বাইপাস সার্জারি করতে হয়েছিল। একদিকে প্রথম ছবি মুক্তির দিন, অন্যদিকে বাবার অসুস্থতা। দুই ঘটনা সামলাতে বেশ বেগ পেতে হয়েছিল রানীকে।

সাক্ষাৎকারে রানী বলেন, ‘বেশ কিছুদিন ধরেই বাবা ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি ছিলেন। যেদিন আমার প্রথম ছবি মুক্তি পাওয়ার কথা, সেদিনই বাবার বাইপাস সার্জারি হয়। বাবা চেয়েছিলেন আমার ছবি মুক্তির পরেই অস্ত্রোপচার করাতে। কিন্তু তার অসুস্থতা এতটাই বেড়ে গিয়েছিল যে, বাধ্য হয়েই ওই দিনই তার অস্ত্রোপচার করতে হয়।’

রানী যোগ করেন, ‘অপারেশন হওয়ার দু’তিন দিন পর বাবার জ্ঞান আসে। জ্ঞান ফেরার পরই তার প্রথম কথা, সিনেমা কেমন চলছে, দর্শকদের কেমন লেগেছে?’

হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়ি না গিয়ে হুইলচেয়ারে করে মেয়ের প্রথম ছবি দেখতে চলে গিয়েছিলেন রাম মুখোপাধ্যায়। সিনেমা হলে দর্শকদের প্রতিক্রিয়া দেখে চোখের জল ধরে রাখতে পারেননি রাম। শিশুর মতো কেঁদে ফেলেছিলেন। বাবার সেই প্রতিক্রিয়ার কথা কোনোদিনও ভুলতে পারবেন না বলেও জানান রানী।

‘রাজা কি আয়েগি বারাত’ বক্স অফিসে বিপুল সাফল্য পেয়েছিল। রানীর অভিনয়ও প্রশংসিত হয়েছিল বিভিন্ন মহলে। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

ঢাকা টাইমস/২১অক্টোবর/একে

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :