সম্রাটের সহযোগী আরমান ফের রিমান্ডে

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৯, ১৬:৩০
ফাইল ছবি

যুবলীগের বহিষ্কৃত নেতা ঈসমাইল চৌধুরী সম্রাটের সহযোগী এনামুল হক আরমানের আবার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। দশ দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে সোমবার ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লাহ এই রিমান্ডের আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর এসআই আবদুল হালিম মাদক আইনের ওই মামলায় এই রিমান্ড আবেদন করেন

গত ১৫ অক্টোবর আদালত একই মামলায় আরমানের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে। ওইদিন একই মামলায় সম্রাটেরও পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। এছাড়া একইদিন অস্ত্র আইনের অরেক মামলায় সম্রাটের আরও পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর হয়।

সোমবারের রিমান্ড আবেদনে বলা হয়, আসামিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদে মামলার ঘটনাসংক্রান্তে গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছে। যা মামলার তদন্তের স্বার্থে গোপনীয়ভাবে যাচাই-বাছাই করা হচ্ছে। আসামি রাজনৈতিক পদ-পদবি ব্যবহার করে দীর্ঘদিন যাবৎ ঢাকা দক্ষিণ এলাকায় মাদকদ্রব্যের ব্যবসা করে আসছেন। আসামির দেয়া তথ্য যাচাই-বাছাই করার জন্য তার উপস্থিতিতে আরও আভিযানিক কার্যক্রম, মাদকদ্রব্য বিদেশি মদ ও ইয়াবা ট্যাবলেট সংগ্রহের বিভিন্ন তথ্য উদঘাটন, বিক্রয়ের সাথে কে কে জড়িত তাদের নাম-ঠিকানা, আসামি কার কাছ থেকে এবং কোথা থেকে সংগ্রহ করে এবং মাদকদ্রব্য বিদেশি মদ ও ইয়াবা ট্যাবলেট বিক্রয়লব্ধ টাকা কোথায় রেখেছেন সে বিষয়ে তথ্য সংগ্রহের জন্য ফের দশ দিনের রিমান্ড প্রয়োজন।

রাষ্ট্রপক্ষে সহকারী পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান এবং হেমায়েত উদ্দিন খান (হিরণ) রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন।

অন্যদিকে আসামি আরমানের পক্ষে সাইফুল ইসলাম সুমন রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত পাঁচ দিনের রিমান্ডের আদেশ দেন।

সম্প্রতি অবৈধ ক্যাসিনোসহ দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে অভিযান শুরু হয়। অভিযানের শুরুতেই ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন সম্রাটের নাম ব্যাপকভাবে আলোচনায় আসে। এক পর্যায়ে তিনি গা-ঢাকা দেন। গত ৬ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে সম্রাটকে র‌্যাব আটক করে তার সহযোগী আরমানসহ। আরমানও যুবলীগের নেতা। পরে তাদেরকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়। অস্ত্র ও মাদক আইনের মামলায় সম্রাট ইতিমধ্যে রিমান্ডে আছেন।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/আরজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :