বসতবাড়ি ‘দখলের’ প্রতিবাদে কৃষক পরিবারের অনশন

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৯, ১৭:১৯

জেলার শহরতলীর বামুনপাড়ায় বসতবাড়ি দখল ও মারধরের প্রতিবাদে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনশন করেছেন কৃষক নুরুর ইসলামের পরিবার। সোমবার বেলা ১১টা থেকে ওই পরিবারের সদস্যরা অনশন শুরু করলে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিচারের আশ^াস দেয়ায় তারা অনশন ভঙ্গ করেন।

এদিকে, দুপুর ১২টায় সমমনা বহুমুখী সমবায় সমিতির পক্ষ থেকে জামালপুর পেসক্লাবের এক সংবাদ সম্মেলনে কৃষক পরিবারের বসতবাড়ি দখলের অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করা হয়।

অনশনকালে কৃষক নুরুল ইসলামের কন্যা চায়না বেগম বলেন, ‘১৯ অক্টোরব জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাফর ইকবাল জাফু, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ ও সদস্য সরোয়ার হোসেন শান্তর নেতৃত্বে একদল সন্ত্রাসী তাদের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর এবং তাদের মারধর করে বসতভিটা দখলে নিয়ে উচ্ছেদ করে।’

কৃষক নুরুল ইসলামের পরিবার গত তিন দিন ধরে অন্যের বাড়িতে আশ্রিত হয়ে রয়েছে। সন্ত্রাসীরা তাদের নানাভাবে হুমকিও দিচ্ছে বলেও অভিযোগ ওই পরিবারের। এই ঘটনায় মামলা করতে গেলে পুলিশ মামলা নেয়নি বলেও অভিযোগ করেন চায়না বেগম।

এই ঘটনায় গত রবিবার সকালে জামালপুর পেসক্লাবে এক সংবাদ সম্মেলনেও এসব অভিযোগ করেন ওই পরিবারের সদস্যরা।

দুপুর ১২টার দিকে জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে ‘সমমনা বহুমুখী সমবায় সমিতি’র ব্যানারে সংবাদ সম্মেলনে সমিতির সভাপতি ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ লিখিত বক্তব্যে বলেন, ‘সমিতির নামে বামুনপাড়ায় তারা ১৫ শতাংশ জমি ক্রয় করেন। নুরুল ইসলাম পূর্বের মালিকের কেয়ারটেকার হিসেবে ওই জমি রক্ষণাবেক্ষণ করতেন। একটি কুচক্রী মহলের মদদে তার পরিবার ওই জমির মালিকানা দাবি তুলে তাদের সামাজিক ও রাজনৈতিকভাবে হেয়প্রতিপন্ন করার চেষ্টা করছে। নুরুল ইসলামের পরিবারের এমন কর্মকাণ্ডের নিন্দা জানান এবং প্রকৃত ঘটনা তুলে ধরার জন্য সাংবাদিকদের অনুরোধ করেন।

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাফর ইকবাল জাফু, সদস্য সরোয়ার হোসেন শান্তসহ সমিতির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :