নাটোরে কলেজছাত্রী তামান্না আক্তার হত্যার প্রতিবাদ

প্রকাশ | ২১ অক্টোবর ২০১৯, ১৮:১১

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস

নাটোরে কলেজছাত্রী তামান্না আক্তার হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন এলাকাবাসী। সোমবার দুপুরে নাটোরের নলডাঙ্গা উপজেলার পীরগাছা বাজারে এই কর্মসূচি পালিত হয়। এসময় স্থানীয় স্কুল কলেজের শিক্ষক, শত শত শিক্ষার্থী ও এলাকার বিভিন্ন শ্রেণির পেশার নারী-পুরুষ অংশ নেন।

মানববন্ধনে হত্যাকারী শান্ত হোসেনের ফাঁসির দাবি জানিয়ে বক্তব্য দেন- বাগমারার গোয়ালকান্দি ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর হোসেন, ইউপি সদস্য মাহবুর সরদার, আনিছুর রহমান, সরকুতিয়া দাখিল মাদ্রাসার সহকারী সুপার নুরশাদ হোসেন, কলেজছাত্রীর স্বজন শাহনাজ পারভীন প্রমুখ।

বক্তারা বলেন, অবিলম্বে তামান্নার হত্যাকারী শান্ত হোসেনকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মানববন্ধন শেষে তারা পীরগাছা বাজারে হত্যাকারী শান্ত হোসেনের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেন।

প্রসঙ্গত, ১৯ অক্টোবর সকালে নাটোরের নলডাঙ্গার পীরগাছা গ্রামের একটি আম বাগান থেকে সাধনপুর পঙ্গু শিশু নিকেতন স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির প্রথম বর্ষের ছাত্রী তামান্না আক্তারের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহতের পরিবারের অভিযোগ, ঘটনার আগের রাতে তামান্নার বাবা-মাকে ভয় দেখিয়ে বাড়ি থেকে জোর করে তুলে নিয়ে যায় রাজশাহীর পুঠিয়ার খিদিরপুর গ্রামের শান্ত হোসেন। এরপর তামান্নাকে শান্ত হোসেন ধর্ষণের পরে শ্বাসরোধ করে হত্যা করে মরদেহ গাছে ঝুলিয়ে রাখে। এ ঘটনায় নিহতের বাবা আব্দুর রশিদ বাদী হয়ে নলডাঙ্গা থানায় শান্ত হোসেনকে আসামি একটি হত্যা মামলা করেন।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/এলএ)