ভর্তি পরীক্ষা বৃহস্পতিবার

রুয়েটে প্রতি আসনে লড়বেন সাতজন

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৯, ১৫:৫২

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা আগামী বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। এতে প্রতি আসনের বিপরীতে সাতজন করে পরীক্ষার্থী অংশ নেবে। মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি প্রফেসর ড. মোশাররফ হোসেন এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, রুয়েটে প্রথম বর্ষে আসন সংখ্যা ১ হাজার ২৩৫টি। এর বিপরীতে এবার ৯ হাজার ৬০ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নেবে। সে হিসেবে প্রতি আসনের জন্য সাতজনেরও বেশি শিক্ষার্থী পরীক্ষার মাধ্যমে মেধাযুদ্ধে নামবে। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

ড. মোশাররফ জানান, ‘ক’ ও ‘খ’ এ দুটি গ্রুপে ১৪টি বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘ক’ গ্রুপে ৮ হাজার ২৮০ জন পরীক্ষার্থী অংশ নেবে। আর সকাল ৯টা থেকে দুপুর ১২টা ১০ মিনিট পর্যন্ত ‘খ’ গ্রুপের ৭৮০ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নেবে। ফলাফল প্রকাশ করা হবে আগামী ৪ নভেম্বর।

সংবাদ সম্মেলনে জানানো হয়, পরীক্ষায় অংশ নিতে পরীক্ষার্থীকে উচ্চ মাধ্যমিকের মূল রেজিস্ট্রেশন কার্ড, এটির ফটোকপি এবং ভর্তি পরীক্ষার দুই কপি প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। সংরক্ষিত আসনের প্রার্থীদের ভর্তি পরীক্ষার দিন হল পরিদর্শকের কাছে উপজাতি/ক্ষুদ্র জাতিসত্ত্বা/ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর গোত্রের মোড়ল/হেডম্যান/গোত্রপ্রধানের দেয়া সনদের মূলকপিসহ সত্যায়িত ফটোকপি দিতে হবে। অন্যথায় ভর্তির প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে।

পরীক্ষা চলাকালে পরীক্ষার্থীরা ক্যালকুলেটর ছাড়া অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখতে পারবেন না। থাকলে সেটি শাস্তিযোগ্য অপরাধ বলে বিবেচিত হবে। এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে রুয়েটের উপাচার্য অধ্যাপক ড. রফিকুল ইসলাম সেখও উপস্থিত ছিলেন। তিনি বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমাদের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পরীক্ষাকে কেন্দ্র করে যেকোনো ধরনের জালিয়াতি রোধে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। আশা করছি, পরীক্ষা ভালো হবে।

সংবাদ সম্মেলনে রুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. সেলিম হোসেন, ছাত্র কল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. রবিউল আওয়াল, উপ-পরিচালক মামুনুর রশীদ ও আবু সাঈদ, কেন্দ্রীয় ভান্ডারে ইনচার্জ শ্যাম দত্ত, পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের সহকারী প্রকৌশলী হারুন-অর-রশীদ, জনসংযোগ দপ্তরের জনসংযোগ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আ.ফ.ম. মাহমুদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/২২অক্টোবর/আরআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :