১৪ দলের বৈঠকে যাননি মেনন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৯, ১৬:১৮
ফাইল ছবি

একাদশ জাতীয় নির্বাচন নিয়ে মন্তব্য করে সমালোচনার মুখে থাকা ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ১৪ দলের জরুরি বৈঠকে যাননি। তবে ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বৈঠকে উপস্থিত ছিলেন। 

মঙ্গলবার দুপুর ১২টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। বেলা ১২টায় শুরু হওয়া বৈঠক প্রায় ২ ঘন্টার বেশি সময় নিয়ে শেষ হয়। বৈঠকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিমসহ প্রায় সব শীর্ষ নেতা উপস্থিত ছিলেন।

গেল শনিবার বরিশালে তার দলের এক অনুষ্ঠানে ৩০ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচনে মানুষ ভোট দিতে পারেনি বলে মন্তব্য করেন রাশেদ খান মেনন। ওইদিন তিনি বলেছিলেন, ‘২০১৮ এর নির্বাচনে আমিও নির্বাচিত হয়েছি। তার পরও আমি সাক্ষ্য দিচ্ছি, ওই নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। এমনকি পরবর্তীতে উপজেলা এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনেও ভোট দিতে পারেনি।’

ওই বক্তব্যের কারণে সমালোচনার মুখে পড়েন ক্ষমতাসীন জোটের এই নেতা। পরেরদিন তার বক্তব্য সম্পূর্ণ আসেনি দাবি করে এক বিবৃতিতে তিনি বলেন, ‘বক্তব্য সম্পূর্ণ উপস্থাপন না করে অংশবিশেষ উত্থাপন করায় এই বিভ্রান্তি সৃষ্টি হয়েছে।’

জানা যায়, অসুস্থতার কারণ দেখিয়ে বৈঠকে অংশ নেননি মেনন। আওয়ামী লীগের নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে ওঠায় আপাতত কয়েক দিন আওয়ামী লীগ কার্যালয়ে কোনো অনুষ্ঠানে না যেতে আওয়ামী লীগসহ ১৪ দলের নেতারা মেননকে পরামর্শ দেন বলেও গণমাধ্যমে খবর প্রকাশিত হয়।

বৈঠকে মেননেনর না থাকা নিয়ে ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম বলেন, ‘তার (মেনন) পার্টির সেক্রেটারি এসেছেন। তিনি কেন আসেননি, তা আমি বলতে পারবো না।’

এর আগে সোমবার রাতে ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের ধানমণ্ডির বাসভবনে জোটটির শরিক দলগুলোর নেতাদের এক চা চক্র হয়। সেখানেও উপস্থিত ছিলেন না মেনন।

ক্যাসিনোকাণ্ডে গ্রেপ্তার হওয়া ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট যাদেরকে চাঁদা দিতেন সে তালিকায় রাশেদ খান মেননের নাম রয়েছে বলেও সংবাদমাধ্যমে খবর এসেছে।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/এনআই/ডিএম) 

 

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :