ব্যালন ডি অরের প্রাথমিক তালিকাতেও নেই নেইমার

প্রকাশ | ২২ অক্টোবর ২০১৯, ২০:৩৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ফুটবলের অন্যতম শ্রেষ্ঠ মর্যাদাপূর্ণ স্বীকৃতি ব্যালন ডি অর জয়ের লড়াইয়ে থাকা ফুটবলারদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়েছে। সোমবার (২১ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ১০টায় প্রকাশ করা হয় ২০১৯ সালের ব্যালন ডি অর জয়ের লড়াইয়ে থাকা ফুটবলারদের ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা। যদিও এই ৩০ জনের তালিকায় নেই ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের নাম!

সেই ২০১০ সাল থেকেই ব্যালন ডি অরের প্রাথমিক তালিকায় পরিচিত মুখ নেইমার। এর মধ্যে একবার আবার তার অর্জন ছিল মেসি এবং রোনালদোর পরে ব্যালনের তৃতীয়স্থানে। তাছাড়া তালিকায় নেই গতবার এই পুরস্কার জেতা রিয়াল মাদ্রিদের ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মদরিচের নামও।

গত আগস্টে মেসি ও রোনালদোকে হারিয়ে উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতেন লিভারপুলের ভার্জিল ভ্যান ডাইক। তবে সেপ্টেম্বরে এই ডাচ ডিফেন্ডার ও পর্তুগিজ তারকা রোনালদোকে পেছনে ফেলে প্রথমবারের মতো ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরস্কারটি জেতেন বার্সা তারকা মেসি।

সংক্ষিপ্ত তালিকায় ৩০ জনের নাম থাকলেও মূলত মেসি, ভার্জিল ভ্যান ডাইক ও রোনালদোর মধ্যে যে কোনো একজনের হাতেই এবারের ব্যালন ডি অর পুরস্কার উঠার সম্ভাবনা বেশি।

ব্যালন ডি অরের পাশাপাশি ঘোষণা করা হয়েছে সেরা গোলরক্ষক ও উদীয়মান ফুটবলারের সংক্ষিপ্ত তালিকাও। আগামী ২ ডিসেম্বর প্যারিসে ঘোষণা করা হবে বিজয়ীদের নাম। 

(ঢাকাটাইমস/২২ অক্টোবর/এআইএ)