নন এমপিও শিক্ষকদের অনশন ভাঙালেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ অক্টোবর ২০১৯, ২২:০০ | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৯, ২১:৩৪

এমপিওভুক্তির দাবিতে আমরণ অনশনে থাকা শিক্ষকদের অনশন ভাঙিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। যোগ্যতার ভিত্তিতে শিক্ষকদের এমপিওভুক্ত করা হবে বলে জানিয়েছেন মন্ত্রী।

মঙ্গলবার রাত ৯টার দিকে নন এমপিও শিক্ষক ফেডারেশনের নেতারা শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করেন। এ সময় মন্ত্রী তাদের শরবত খাইয়ে অনশন ভাঙান।

সাক্ষাৎকালে এক শিক্ষক নেতা শিক্ষামন্ত্রীকে কদমবুসি করতে গেলে মন্ত্রী বলেন, না না, আপনি শিক্ষক মানুষ, আপনি কেন আমাকে সালাম করবেন।

এ সময় শিক্ষক নেতারা তাদের দাবি মেনে নিতে মন্ত্রীর প্রতি আহ্বান জানান। জবাবে মন্ত্রী জানান, তিনি সাধ্যমতো এ ব্যাপারে চেষ্টা করবেন।

মন্ত্রীর সঙ্গে শিক্ষক নেতাদের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, খুব শিগগির আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাতের ব্যবস্থা করা হবে। এমপিও নীতিমালা সংশোধন করা হবে এবং তাতে আন্দোলনরত শিক্ষকদের প্রতিনিধি রাখা হবে। তাদেরকে যোগ্য করে গড়ে তুলতে মন্ত্রণালয় ব্যবস্থা নেবে।

এর আগে মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে শিক্ষামন্ত্রী জানান, আন্দোলন করে এমপিও পাওয়া যাবে না। যোগ্যতার বিচারে এমপিও দেয়া হবে। তিনি শিক্ষকদের প্রতিষ্ঠানে ফিরে যাওয়ার আহ্বান জানান। মন্ত্রীর আহ্বানের পরই আমরণ অনশনে থাকা শিক্ষকদের প্রতিনিধি ছুটে যান মন্ত্রীর বাসায়।

সোমবার (২১ অক্টোবর) সকাল থেকে আমরণ অনশন শুরু করেন ননএমপিও শিক্ষক-কর্মচারী নেতারা। সব প্রতিষ্ঠান একযোগে এমপিওভুক্তি চান তারা।

ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি মাহমুদুন্নবীর সঙ্গে এ ব্যাপারে যোগাযোগ করলে তিনি ঢাকা টাইমসকে বলেন, মন্ত্রীর আশ্বাসের পর আমরা আমাদের অনশন ও আন্দোলন স্থগিত করেছি।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :