চিকিৎসক আলম হত্যার ‘মূলহোতা’ গুলিতে নিহত

চট্টগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ অক্টোবর ২০১৯, ০৯:০৩ | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০১৯, ০৯:০১
চিকিৎসক শাহ আলম (ফাইল ছবি)

চট্টগ্রামের সীতাকুণ্ডে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক যুবক নিহত হয়েছেন। তার নাম নজির আহমেদ সুমন। তিনি চিকিৎসক শাহ আলম হত্যাকাণ্ডের মূলহোতা ও ডাকাত দলের প্রধান বলে দাবি করছে পুলিশের এই এলিট ফোর্সটি।

বুধবার ভোরে উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন জানান, সীতাকুণ্ড থানার উত্তর বাঁশবাড়িয়া এলাকায় র‌্যাব-৭ এর টহল দলের সঙ্গে অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলি বিনিময় হয়। এতে ডা. শাহ আলম হত্যাকাণ্ডের মূলহোতা ডাকাত দলের প্রধান নজির আহমেদ নিহত হন।

বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, দুটি অস্ত্র ও ২৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

গত বৃহস্পতিবার রাতে ডা. শাহ আলমকে হত্যার পর লাশ রাস্তার পাশে জঙ্গলে ফেলে রেখে যায় দুর্বৃত্তরা। ঘটনার দিন রাতে শাহ আলম যে লেগুনায় করে বাসায় ফেরার পথে খুন হন, সেই গাড়ির চালককে গ্রেপ্তারের পর র‌্যাব কর্মকর্তারা এ দাবি করেছেন। পরে লাশ হাসপাতালে নেওয়া হলে সেখানে তার লাশ শনাক্ত করা হয়।

ডা. শাহ আলম দীর্ঘ ৩০ বছর সৌদি আরবের মদিনা হাসপাতালের শিশু বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর দেশে এসে সীতাকুণ্ডে নিজ গ্রামে শিশুদের জন্য ‘চাইল্ড কেয়ার’ নামে একটি ক্লিনিক চালু করেন। চিকিৎসক শাহ আলম কুমিরায় ‘গরিবের ডাক্তার’ নামে পরিচিত ছিলেন।

ঢাকাটাইমস/২৩অক্টোবর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :