বিদ্যুৎসংযোগের নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে বিক্ষোভ

প্রকাশ | ২৪ অক্টোবর ২০১৯, ১৬:০৬

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

দিনাজপুরের চিরিরবন্দরে বিদ্যুৎসংযোগকে পুঁজি করে একটি দালাল চক্রের বিরুদ্ধে গ্রাহকদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। ওই দালাল চক্রের সঙ্গে ঠিকাদার ও পল্লী বিদ্যুতের স্থানীয় অসাধু কর্মকর্তার যোগসাজশ রয়েছে বলেও অভিযোগ বুক্তভোগীদের। উপজেলার নশরতপুর ইউনিয়নের দক্ষিণ নশরতপুর গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বৃহস্পতিবার সকালে টাকা উদ্ধার ও দালাল নিশিকান্ত গং-এর শাস্তির দাবিতে ওই  এলাকায় বিক্ষোভ মিছিল করেন এলাকাবাসী।

বিদ্যুতের খুঁটি স্থাপন, ডিজাইন, মিটার সরবরাহ ও তাড়াতাড়ি সংযোগ দেয়াসহ নানা কথা দিয়ে এ টাকা হাতিয়ে নেয়া হয়েছে বলে জানা গেছে।

অভিযুক্ত নিশিকান্ত গং-এর সাথে কথা হলে টাকা নেয়ার বিষয়টি তিনি স্বীকার করেন। বলেন, ‘সংযোগের জন্য সম্পূর্ণ কাজটি করতে সব টাকা ঠিকাদারসহ বিভিন্ন জায়গায় দিয়ে খরচ হয়ে গেছে। আমি কোথা থেকে টাকা ফেরত দেব।’

এ বিষয়ে জনপ্রতিনিধি আব্দুল্লা-আল মামুন জানান, দীর্ঘদিন ধরে বিদ্যুৎসংযোগের জন্য ২৫৩টি পরিবার হয়রানির শিকার হয়ে আসছে। আমি জানতে পারলে জরার্জীণ বিদ্যুৎসংযোগটি এলাকাবাসীকে সাথে নিয়ে বিভিন্ন জায়গায় যোগাযোগ করলে দ্রুত বিদ্যুৎসংযোগ স্থাপনের জন্য কৃর্তপক্ষের কাছে আশ্বাস পাই।

রাণীরবন্দর জোনাল অফিসের ডিজিএম মমিনুর রহমান বিশ্বাস জানান, ওই এলাকায় বিদ্যুতের সংযোগের জন্য সকল কাজ সম্পন্ন হয়েছে। দু-একদিনের মধ্যে সংযোগ দেয়া হবে। তবে দালালদের বিরুদ্ধে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ পাওয়া গেছে। তদন্ত চলছে, সত্যতা পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/এলএ)