ভিকারুননিসায় নির্বাচন

বৃষ্টি উপেক্ষা করে লাইনে ভোটাররা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০১৯, ১০:৪৭

রাজধানীর ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের (গভর্নিং বডি) নির্বাচনে বৃষ্টি মাথায় নিয়েই লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন অভিভবাকরা।

শুক্রবার সকাল ১০টায় ভোট শুরু হলেও তার আগে থেকেই সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে ভোট দেওয়ার জন্য অপেক্ষায় থাকেন অভিভাবকরা।

দুই বছর প্রতিষ্ঠানটি পরিচালনার জন্য অভিভাবক ও শিক্ষক প্রতিনিধি নির্বাচনকে ঘিরে ভিকারুননিসার চারটি ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

ভোট শুরুর কিছু আগে বৃষ্টি শুরু হলে ছাতা না নিয়ে যাওয়া অনেক অভিভাবক বিড়ম্বনায় পড়েন। তারপরও বৃষ্টিকে উপেক্ষা করে লাইনে দাঁড়িয়ে ভোট দেওয়ার অপেক্ষা করছেন তারা। এছাড়া অনেকে ছাতা মাথায় নিয়ে লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন।

সকাল সাড়ে ১০টায় রাজধানীর বেইলি রোডে প্রতিষ্ঠানটির মূল ক্যাম্পাসে গিয়ে দেখা যায়, ঝিরঝির বৃষ্টির মধ্যে ভোটাররা সুশৃঙ্খলভাবে লাইনে দাঁদিয়ে আছেন। বৃষ্টিতে ভিজেই তারা ভোট দিতে যাচ্ছেন।

ভোটের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন লাইনে দাঁড়িয়ে থাকা বেশ কয়েকজন। মোস্তাফিজুর রহমান নামে একজন ভোটার বলেন, ‘ভোট হবে কিনা তা গিয়ে গতকাল পর্যন্তও অনিশ্চয়তায় ছিলাম। শেষ পর্যন্ত ভোট হচ্ছে শুনে খুশিই হয়েছি। এজন্য সকাল সাড়ে নয়টার দিকে লাইনে দাঁড়িয়েছি। কিন্তু বৃষ্টির কারণে কিছুটা কষ্ট হচ্ছে। এখন পর্যন্ত ভোটের যা পরিবেশ তাকে আমি অনেক সন্তুষ্ট।’

আরেকজন নারী ভোটার বলেন, ‘উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছি। বৃষ্টিতে একটু কষ্ট হলেও নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারব তাতেই আনন্দ লাগছে।’

এর আগে সকাল ১০টায় ভোটগ্রহণ শুরু হয়। বিকাল চারটা পর্যন্ত চলা ভোটে ২৪ হাজারের মতো ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

রাজধানীর খ্যাতনামা এই শিক্ষাপ্রতিষ্ঠানটির নির্বাচনে সভাপতিসহ ১১ সদস্যের গভর্নিং বডিতে থাকবেন চার শিক্ষকসহ ছয়জন অভিভাবক। নির্বাচনে মোট প্রার্থী হয়েছেন ৩৩ জন।

অভিভাবক প্রতিনিধি নির্বাচনের জন্য লড়াই করছেন ২৭ জন। এদের মধ্যে রাজনীতিবিদ, ব্যবসায়ী, পুলিশ কর্মকর্তা, সাংবাদিক ও আইনজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ আছেন।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/টিএ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :