ভোলায় অনুমতি মিলল না দোয়া মাহফিলের

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ অক্টোবর ২০১৯, ১১:০৬ | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০১৯, ১০:৫২

ভোলার বোরহানউদ্দিনে পুলিশ-জনতা সংঘর্ষে নিহতদের স্মরণে শুক্রবারের ‘সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ’র পূর্ব ঘোষিত দোয়া মাহফিল প্রশাসনের নিষেধাজ্ঞায় স্থগিত করেছে সংগঠনটি।

গত বৃহস্পতিবার রাতে সংগঠনটির যুগ্ম সদস্য সচিব মাওলানা মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রশাসনের সঙ্গে গত কয়েক দিনের আলোচনায় তারা আমাদের শুক্রবারের দোয়া মাহফিলের মৌখিক অনুমতি দিয়েছে। আমরা সে অনুযায়ী শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানটি করার প্রস্তুতিও নিয়েছি। কিন্তু বৃহস্পতিবার বিকালে আমরা জেলা প্রশাসকের কাছে লিখিত অনুমতি চাইলে তিনি আমাদের অনুমতি দেননি। বরং উল্টো গতকাল ভোলায় সব ধরনের সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করে রাতে আমাদের কাছে একটি চিঠি পাঠায়। এমতাবস্থায় আমরা আমাদের দোয়া মাহফিল স্থগিত করেছি। পরে আমরা আলোচনা করে কর্মসূচি ঘোষণা করব।

ফেসবুক ম্যাসেঞ্জারে মহানবী ও আল্লাহকে নিয়ে কটূক্তির অভিযোগকে কেন্দ্র করে গত রবিবার সমাবেশের ডাক দেয় বোরহানউদ্দিনের তৌহিদি জনতা। ওই সমাবেশে বাধা দেয়াকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে জনতার দফায় দফায় সংঘর্ষ হয়। এতে চারজন নিহত হয়েছে। আহত হয় অনেকে। এ ঘটনায় বোরহানউদ্দিন থানায় পৃথক দুটি মামলা হয়েছে। একটি মামলায় অজ্ঞাত পাঁচ হাজার জনকে আসামি করা হয়েছে। এছাড়া ফেসবুকে বিশ্বনবী (সা.) কে নিয়ে কটূক্তির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে আরেকটি মামলা করা হয়েছে, যেখানে আসামি করা হয়েছে তিনজনকে।

ঢাকাটাইমস/২৫অক্টোবর/এলএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :