ভিকারুননিসায় নির্বাচন: পরিবেশ নিয়ে ভোটারদের সন্তোষ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ অক্টোবর ২০১৯, ১২:২১ | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০১৯, ১২:০৯

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডি নির্বাচনে ভোট দিয়ে খুশির কথা জানিয়েছেন অনেক ভোটার। ভোট হবে কি না তা নিয়ে গতকাল পর্যন্ত শঙ্কা থাকলেও নির্বাচনের ওপর দেয়া স্থগিতাদেশ আদালত প্রত্যাহার করলে শুক্রবার সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু হয়।

রাজধানীর স্বনামধন্য এই শিক্ষা প্রতিষ্ঠানটির নির্বাচন নিয়ে বেশ কিছুদিন ধরেই সরগরম ছিল বেইলি রোডের প্রধান ক্যাম্পাসসহ প্রতিষ্ঠানের অন্য তিনটি শাখা ক্যাম্পাস। পোস্টারে পোস্টারে ছেয়ে যায় পুরো এলাকা। চলে ছাত্রীদের বাড়ি বাড়ি গণসংযোগ। প্রার্থীরা নানাভাবে অভিভাবকদের সমর্থন ও সহানুভূতি আদায়ের চেষ্টা চালান। শুক্রবার অভিভাবকরা তাদের চূড়ান্ত রায় দিচ্ছেন।

ভোট নিয়ে ভোটারদের মধ্যে অন্যরকম একটা আমেজ লক্ষ্য করা গেছে। ভোট দিতে শুক্রবার সকাল থেকে প্রতিষ্ঠানটির চারটি ক্যাম্পাসে যান অভিভাবকরা। বৃষ্টি উপেক্ষা করে লাইনে দাঁড়িয়ে সুশৃঙ্খলভাবে কেন্দ্রে গিয়ে ভোট দিচ্ছেন তারা। সুষ্ঠু পরিবেশে ভোট হচ্ছে জানিয়েছে তাদের অনেকে সন্তোষ প্রকাশ করেন।

বেইলি রোডে ভিকারুননিসার প্রধান শাখায় কথা হয় আফসানা বেগম নামে এক নারী ভোটারের সঙ্গে। ঢাকাটাইমসকে তিনি বলেন, ‘আমার মেয়ে ইন্টারমিডিয়েটে পড়ে। যদিও বৃষ্টি হচ্ছে তবুও ভোট দিতে এসেছি। মাত্রই ভোট দিলাম। স্কুলের বিভিন্ন সমস্যাতে তো উনারাই পাশে থাকেন। তাই যাকে যোগ্য মনে করেছি তাকে ভোট দিয়েছি।’

ভোটের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন লাইনে দাঁড়িয়ে থাকা মোস্তাফিজুর রহমান নামে এক ভোটার। তিনি বলেন, ‘ভোট হবে কিনা তা গিয়ে গতকাল পর্যন্তও অনিশ্চয়তায় ছিলাম। শেষ পর্যন্ত ভোট হচ্ছে শুনে খুশিই হয়েছি। এজন্য লাইনে দাঁড়িয়েছি। কিন্তু বৃষ্টির কারণে কিছুটা কষ্ট হচ্ছে। এখন পর্যন্ত ভোটের যা পরিবেশ তাকে আমি অনেক সন্তুষ্ট।’

তার পাশে থাকা আরেক ভোটার বলেন, ‘উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছি। বৃষ্টিতে একটু কষ্ট হলেও ভোট দিতে পারছি তাতেই আনন্দ লাগছে।’

খাদিজা আক্তার নামে এক নারী ভোটার বলেন, ‘দায়িত্ব থেকে ভোট দিতে এসেছি। যারা প্রতিনিধি নির্বাচিত হবেন তারাই প্রতিষ্ঠানের ভালোমন্দ দেখবেন। এজন্য যোগ্য প্রার্থীকে ভোট দেওয়ার চেষ্টা করেছি। খাদিজা বলেন, তার মেয়ে ইংলিশ ভার্সনে পড়ে। যেখানে ক্লাস হয় সেখানে মশার উপগ্রব আর পরিবেশটা ঘিঞ্জি। এজন্য আলাদা ভবন নির্মাণের দাবি করেন তিনি।

পঞ্চম শ্রেণিতে পড়ুয়া এক শিক্ষার্থীর অভিভাবক ফারহানা সেতু বলেন, ‘নির্বাচনী আমেজ দেখে খুব ভালো লাগছে। বৃষ্টি হলেও পরিবেশটা অনেক সুন্দর। যারাই নির্বাচিত হবেন তারা যেন স্কুলের পরিবেশ ভালো রাখার চেষ্টা করেন এই প্রত্যাশা করেন।

তবে একজন ভোটার কিছুটা অভিযোগ করেন। প্রতি সেকশনে ৭৫ জন থাকার কথা থাকলেও ৯৯ জন আছে বলে অভিযোগ করেন তিনি। সরদার মোবারক বলেন, একটি সেকশনে এতো শিক্ষার্থী থাকলে একটা ঘিঞ্জি পরিবেশ তৈরি হয়। এতে শিক্ষার্থীদের পাঠদানে ব্যাঘাত সৃষ্টি হয়।

এর আগে সকাল ১০টায় ভোটগ্রহণ শুরু হয়। বিকাল চারটা পর্যন্ত চলবে ভোট। এতে ২৪ হাজারের মতো ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

ঢাকাটাইমস/২৫অক্টোবর/টিএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :