পতেঙ্গায় সরকারি হাসপাতালের দাবিতে মানববন্ধন

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ অক্টোবর ২০১৯, ২০:৫০ | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০১৯, ২০:১৭

চট্টগ্রাম নগরের পতেঙ্গা এলাকায় একটি সরকারি হাসপাতাল নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শুক্রবার বিকালে পতেঙ্গা কর্ণফুলী ইপিজেডের সামনে ‘পতেঙ্গার সর্বস্তরের জনগণ’র ব্যানারে এ মানববন্ধন হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘নগরের একেবারে দক্ষিণ দিকে হওয়ায় পতেঙ্গা এলাকার মানুষজন নানা নাগরিক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত। চিকিৎসা মানুষের একটি মৌলিক অধিকার হলেও এ এলাকার সাধারণ মানুষ অসুস্থ হলে ছুটতে হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে। কিন্তু পতেঙ্গা থেকে চমেক হাসপাতালের দূরত্ব প্রায় ২০ কিলোমিটার। অনেক প্রসূতির শারীরিক সমস্যা দেখা দিলে চমেক হাসপাতালে যেতে হয়। দূরত্ব বেশি ও ট্র্যাফিক জ্যাম নিত্যদিনের হওয়ায় অনেক প্রসূতি ইতোমধ্যেই হাসপাতালে যাওয়ার আগে মৃত্যুবরণ করেছেন। তাই আর যাতে কোনো মানুষ বিনা চিকিৎসায় মারা না যায়, সেজন্য প্রধানমন্ত্রীর কাছে পতেঙ্গা ইপিজেড এলাকায় একটি সরকারি হাসপাতাল তৈরির জোর দাবি জানান এলাকাবাসী।’

৪০নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ফরিদুল আলমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন- কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সালেহ আহাম্মদ চৌধুরী, পতেঙ্গা থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এনএম ইসলাম, পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া, ওসি (তদন্ত) মো. হারুন, ৪১ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ওয়াহিদ চৌধুরী, ওয়ার্ড যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর চৌধুরী, ওয়ার্ড কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক জাবেদ হোসেন, ৩৯ নং ওয়ার্ড যুবলীগ নেতা জাবেদুল ইসলাম শিপন, ইস্টার্ন কেবলস সিবিএ সভাপতি মো. ইদ্রিস, বঙ্গবন্ধু স্মৃতি সংসদ সভাপতি মো. ইকবাল, জাহেদুল ইসলাম দুর্লভ, বেলাল হোসেন, মো. মঞ্জুর ইসলাম, নাদিরা সুলতানা হেলেন, পুস্প, মো. মমতাজ, আজাদ হোসেন, জাসেদ, ইমতিয়াজ চৌধুরী বীরু, আবু সাঈদ, আদর, হিমেল, রাশেদ, সবুজ, মনা, কামাল, বাপ্পি ও জনি প্রমুখ।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা