মিশার পাশে থাকার অঙ্গীকার মৌসুমীর

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ অক্টোবর ২০১৯, ১৯:৫৪ | প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৯, ১৮:৪৯

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে বন্ধু মিশা সওদাগরের কাছে বিরাট ব্যবধানে হেরে গেলেও সম্প্রীতির বার্তা ছড়ালেন চিত্রনায়িকা আরিফা জামান মৌসুমী। মিশাকে শুভকামনা জানিয়ে শিল্পী সমিতির কাজে পাশে থাকার প্রতিশ্রুতিও দিয়েছেন ‘কেয়ামত থেকে কেয়ামত’ চলচ্চিত্রের এ নায়িকা।

ফলাফল প্রকাশের পর শনিবার সকালে প্রতিক্রিয়া প্রকাশ করতে গিয়ে মৌসুমী জানান, শিল্পীদের পাশে থাকার বিষয়েই অধিকতর মনোযোগী তিনি। শিল্পীদের নিয়ে কাজ করলে মিশাদের পাশে থাকার অঙ্গীকারও করলেন তিনি।

বলেন, “নির্বাচন প্রক্রিয়া নিয়ে আমি কোনো অভিযোগ করতে চাচ্ছি না। শিল্পী সমিতি যে সিদ্ধান্তগুলো নেবে সেগুলোর সঙ্গে আমিও একমত থাকব। শিল্পীর জন্য কাজ করলে আমি ওদের পাশে থাকব; কিন্তু ব্যক্তিগত কাজের ক্ষেত্রে হাত বাড়াবো না। শিল্পীদের উন্নয়নে কিছু করে সেখানে অবশ্যই যাবো।”

বাংলাদেশ ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশনের (বিএফডিসি) অন্যতম এই সংগঠনের নির্বাচনে সবার চোখ ছিল সভাপতি পদের দিকে; যেখানে দুই বন্ধু মিশা ও মৌসুমীর হাড্ডাহাড্ডি লড়াইয়ে অপেক্ষায় ছিলেন ভোটাররা।

ফলাফল প্রকাশের আগেই নানা গুজব, আলোচনাকে পাশ কাটিয়ে মৌসুমীর চেয়ে ১০২ ভোট বেশি পেয়ে জয়ের মালা গলায় তুলেছেন মিশা।

এদিকে মিশা সওদাগরও পুরানো বিভেদ ভুলে সম্প্রীতির বার্তা দিয়ে বললেন, শিল্পীদের উন্নয়নে মৌসুমীকে পাশে নিয়েই এগিয়ে যেতে চান তারা।

ব্যক্তিগত জীবনে দুই বন্ধু মিশা ও মৌসুমী নির্বাচনকে ঘিরে একে অপরের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে বরাবরই আলোচনার খোড়াক জুগিয়েছেন। কখনও কখনও তারা ব্যক্তিগত আক্রমণে সামিল হলেও ভোটের দিনে বেশ খোশ মেজাজেই দেখা গেছে তাদের।

বেশ কয়েকবার মুখোমুখি সাক্ষাতে হাসিমুখে কুশল বিনিময় করেছেন; সাংবাদিকদের সামনে হাসিমুখে ছবিও তুলেছেন।

নির্বাচনী পরিবেশ নিয়ে কোনো প্রশ্ন ছিল না মিশা সওদাগরের। বলেছিলেন, মৌসুমী ও আমি দুজনেই নিরাপত্তার ব্যবস্থা করার কথা বলেছি। এটিকে আমি সাধুবাদ জানাই।”

শিল্পী সমিতির ইতিহাসে প্রথমবারের মতো কোনো নারী সভাপতি পদে নির্বাচনে অংশ নিয়ে নজির স্থাপন করেছেন বলে মন্তব্য এসেছে নির্বাচন কমিটির প্রধান ইলিয়াস কাঞ্চনের তরফ থেকে।

শুক্রবার মধ্যরাতে নির্বাচনের ফলাফল ঘোষণা সময় তিনি বলেন, “জয় পরাজয় পরের বিষয়, শিল্পী সমিতির ইতিহাসে এই প্রথম কোনো অভিনেত্রী সভাপতি পদে অংশ নিলেন, এটাই অনেক বড় ব্যাপার।”

ঢাকাটাইমস/২৬অক্টোবর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :