ইউল্যাবে মোবাইল চলচ্চিত্র নির্মাণ কর্মশালা অনুষ্ঠিত

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০১৯, ১২:১১

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) আয়োজনে শেষ হলো মোবাইল চলচ্চিত্র নির্মাণ কর্মশালা। ২৬ অক্টোবর কর্মশালার শেষ দিনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য প্রফেসর ড. এইচ এম জহিরুল হক। এ সময় তিনি বলেন, ‘চলচ্চিত্র,খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা মানসিক স্বাস্থ্য, শান্তি ও সম্প্রীতির সমাজ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে’।

কর্মশালার শেষ দিনে ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের নির্বাহী উপদেষ্টা সৈয়দা সাদিয়া মেহজাবিনের উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম বিভাগের সহকারি অধ্যাপক ও ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের উপদেষ্টা মুহাম্মদ সাজ্জাদ হোসেন।

কর্মশালাটি পরিচালনা করেন ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের নির্বাহী উপদেষ্টা জাহিদ গগণ। কর্মশালার সঙ্গে জড়িত সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন ইউল্যাবের মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম বিভাগের সহকারি অধ্যাপক ও ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের উপদেষ্টা ড. কাবিল খান জামিল।

কর্মশালায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠান নালন্দা স্কুল এবং সামিট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা যথাক্রমে বানিয়েছে ‘ফ্লাওয়ার ব্যাগ’ এবং ‘অল উইনারস’ চলচ্চিত্র দুটি। চার দিনের এই কর্মশালায় শিক্ষার্থীরা প্রথম দিনে শিখেছে, প্রি প্রোডাকশনের কাজ, দ্বিতীয় দিন শ্যুটিং সম্পন্ন করে তৃতীয় দিন করেছে পোস্ট প্রোডাকশনের। চতুর্থ দিন তা জমা দিয়েছে ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবে।

নতুন প্রজন্ম, নতুন প্রযুক্তি ও নতুন যোগাযোগ এই স্লোগানকে সঙ্গী করে মোবাইলের মাধ্যমে চলচ্চিত্র নির্মাণকে উৎসাহিত করার জন্য ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের যাত্রা শুরু হয় ২০১৫ সালে। ইউল্যাবের শিক্ষানবিশ কার্যক্রম ‘সিনেমাস্কোপ’ দ্বারা পরিচালিত হয় আন্তর্জাতিক এই উৎসবটি। উৎসব সম্পর্কে বিস্তারিত তথ্য জানা যাবে এই ঠিকানায় www.dimff.net।

(ঢাকাটাইমস/২৭অক্টোবর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :