আবরার হত্যায় আরো এক বুয়েট শিক্ষার্থী গ্রেপ্তার

প্রকাশ | ২৭ অক্টোবর ২০১৯, ২৩:৪৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ রাব্বীকে পিটিয়ে হত্যার ঘটনায় আরো একজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। তার নাম এস এম মাহমুদ সেতু। এ ঘটনায় এ পর্যন্ত মাহমুদ সেতুসহ ২১ জনকে গ্রেপ্তার করা হলো।

ডিবি সূত্র জানায়, রাজধানীর বাংলামোটর থেকে রবিবার সন্ধ্যা ৭টায় তাকে গ্রেপ্তার করা হয়। আবরার হত্যা মামলার এজাহারে মাহমুদ সেতুর নাম উল্লেখ না থাকলেও গ্রেপ্তারকৃতদের জবানবন্দি ও বিভিন্ন সাক্ষ্যপ্রমাণে হত্যাকাণ্ডে তার সংশ্লিষ্টতা পাওয়া গেছে বলে জানায় ডিবি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাহমুদ সেতু জানান, তিনি বুয়েটের ১৪তম ব্যাচের ছাত্র ছিলেন। বুয়েটের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে চলতি বছরের এপ্রিল মাসে বিএসসি সম্পন্ন করেন। তিনি বুয়েটের শেরে বাংলা হলের ২০১২ রুমে অবস্থান করে মানিকগঞ্জের একটি ওষুধ কোম্পানিতে কেমিক্যাল ইঞ্জিনিয়ার হিসেবে আসা যাওয়া করে কাজ করতেন।

গত ৬ অক্টোবর, ২০১৯ মধ্যরাতে বুয়েটের সাধারণ ছাত্র ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আবরারকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যায়। ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে স্ট্যাম্প দিয়ে পিটিয়ে জখম করেছিল। পরদিন সোমবার (৭ অক্টোবর) সকাল সাড়ে ৬ টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় নিহতের বাবা মো. বরকত উল্লাহ চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন।

ঢাকাটাইমস/২৭অক্টোবর/ইএস