প্রতিপক্ষকে ফাঁসাতে খুনি ভাড়া করে স্ত্রীকে হত্যা!

প্রকাশ | ২৮ অক্টোবর ২০১৯, ১৯:৫৮

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
নিহত হাসিনা বেগম (ফাইল ছবি)

প্রতিপক্ষকে ঘায়েল করতে মানিকগঞ্জের সিঙ্গাইরে স্ত্রীকে গলাকেটে হত্যা করেছে স্বামীর ভাড়া করা খুনিরা। আদালতে স্বামী আব্দুর রহমান এ ব্যাপারে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। রবিবার এই স্বীকারোক্তি দিলেও পুলিশ ঘটনাটি সম্পর্কে জানায় সোমবার। 

তার দেয়া তথ্য অনুযায়ী, চার ভাড়াটিয়া খুনির একজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন সিঙ্গাইর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আলমগীর হোসেন।

পুলিশ কর্মকর্তা জানান, শুক্রবার সন্ধ্যার পর থেকে নিখোঁজ ছিলেন ওই উপজেলার বলধরা ইউনিয়নের খৈয়ামুড়ি গ্রামের আব্দুর রহমানের স্ত্রী দুই সন্তানের মা হাসিনা বেগম (৫০)। শনিবার সকালে তার গলাকাটা লাশ বাড়ি থেকে আধাকিলোমিটার দূরের একটি ধানক্ষেত থেকে উদ্ধার করে পুলিশ।

ওইদিনই নিহত হাসিনা বেগমের ছোটভাই মেছের আলী বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে সিঙ্গাইর থানায় একটি মামলা করেন। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ওইদিনই স্বামী আব্দুর রহমানকে আটক করে। জিজ্ঞাসাবাদে তিনি স্ত্রীকে হত্যার কথা স্বীকার করেন।

রবিবার দুপুরে মানিকগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. গোলাম সারোয়ারের আদালতে হাজির করলে বিদেশফেরত আব্দুর রহমান জানান, খুন করে খুনের মামলায় প্রতিপক্ষকে ফাঁসিয়ে বিরোধপূর্ণ ৩০শতাংশ জমি হাসিল করার উদ্দেশ্যে তিনি এই হত্যাকাণ্ডের পরিকল্পনা করেন। তার পরিকল্পনা অনুযায়ী তিনি তার এলাকার আলমগীর হোসেনের মাধ্যমে আরও তিনজনকে এই হত্যাকাণ্ডে সম্পৃক্ত করেন। ৫ শতাংশ জমি লিখে দেয়ার শর্তে চারজন এই হত্যাকাণ্ডে রাজি হন।

স্ত্রীকে হত্যার আগে খুনিরা আব্দুর রহমানকে তার ছেলের দিকে আট বছরের নাতি শাওনকে হত্যার প্রস্তাব দেয়। কিন্তু তাদের এই প্রস্তাবে তিনি রাজি হননি। নাতি তার বংশের প্রদীপ, তাই তিনি স্ত্রীকে হত্যার পরিকল্পনা করেন বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/জেবি)