শিশু সাবিহাকে ধর্ষণের পর হত্যা, একজনের মৃত্যুদণ্ড

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৯, ১৩:৪৯

কুষ্টিয়া মিরপুর থানার চাঞ্চল্যকর শিশু সাবিহাকে ধর্ষণের পর হত্যা মামলায় আবু তালেব নামে একজনের মৃত্যুদণ্ডে আদেশ দিয়েছেন আদালত। এছাড়া তার এক লাখ টাকা অর্থদণ্ডও করা হয়।

মঙ্গলবার বেলা ১১টার দিকে কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আবু তালেব মিরপুর উপজেলার মিঠন হঠাৎপাড়া গ্রামের রওশন আলীর ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১৪ সেপ্টেম্বর সন্ধ্যায় নিজ বাড়ির আঙ্গিনায় শিশুদের সঙ্গে খেলা করছিল সাত বছর বয়সী সাবিহা। এরপর থেকে তাকে খুঁজে পাওয়া যায়নি। পরদিন সকাল ১০টার দিকে বাড়ির পাশের ধানক্ষেতের সেচ খাল থেকে সাবিহার লাশ উদ্ধার করে পুলিশ।

এই ঘটনায় নিহত শিশুর বাবা ভাষা আলী বাদী হয়ে মিরপুর থানায় একটি মামলা করেন। মামলাটি তদন্ত শেষে একমাত্র আসামি আবু তালেবকে চিহ্নিত করে তাকে গ্রেপ্তারপূর্বক ২০১৮ সালের ১২ ডিসেম্বর আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের কৌশলী মেহেদী হাসান জানান, দীর্ঘদিন শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আসামির মৃত্যুদণ্ডের আদেশ দেন। এছাড়া তার এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়।

ঢাকাটাইমস/২৯অক্টোবর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :