ভিসির আশ্বাসে ঢাবি শিক্ষার্থীদের কর্মসূচি স্থগিত

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৯, ১৬:৫৪

২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ থেকেই বৈধ সিট নিশ্চিতের আশ্বাসে উপাচার্যের বাসভবনের সামনের অবস্থান কর্মসূচি স্থগিত করেছে গণরুম সমস্যার সমাধানের দাবিতে আন্দোলন করা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুরে উপাচার্যের সঙ্গে সাক্ষাতের পর বিষয়টি ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন ডাকসু সদস্য তানভীর হাসান সৈকত।

বিকালে তিনি বলেন, আমরা উপাচার্যের সাথে একটু আগে তার কার্যালয়ে সাক্ষাৎ করেছি। তিনি আমাদের আশ্বাস দিয়েছেন কয়েক দিন পরে ভর্তি হতে যাওয়া শিক্ষার্থীদের প্রথম বর্ষ থেকেই বৈধ সিট দেওয়া হবে। যেহেতু কয়েক দিনের ব্যাপার তাই আমরা আমাদের আন্দোলন আপাতত স্থগিত করেছি। তবে কয়েক দিন পর আসা প্রথম বর্ষের শিক্ষার্থীরা যদি বৈধ সিট না পায় তাহলে আমরা আবারো আরও বড় পরিসরে আন্দোলনে যাব।

প্রসঙ্গত , মঙ্গলবার সকালে গণরুম সমস্যার দৃশ্যমান সমাধানের দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী ডাকসুর সদস্য তানভীর হাসান সৈকতের নেতৃত্বে উপাচার্যের বাসভবনে ঢুকতে গেলে প্রক্টরিয়াল টিমের বাধায় পড়ে বাসভবনের সামনেই অবস্থান নেয় বিভিন্ন হলের প্রথম বর্ষের শিক্ষার্থীরা ।

এ সময় তানভীর গণমাধ্যমকর্মীদের বলেন, উপাচার্য স্যারের সাথে দেখা করে স্যার দৃশ্যমান কোনো সমাধান না দেওয়া পর্যন্ত আমরা রাস্তাতেই অবস্থান নেব। এখানেই থাকব, এখানেই ঘুমাব। গণরুম আর এটার মাঝে তেমন কোনো পার্থক্য নেই।

তবে তানভীরের এই আন্দোলনকে সস্তা জনপ্রিয়তা পাওয়ার জন্য কি না সেটি দেখার কথা বলেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড এ কে এম গোলাম রব্বানী। তিনি ঢাকা টাইমসকে বলেন, শিক্ষার পরিবেশ নষ্ট করে এ ধরনের আন্দোলন উল্টো সমস্যা তৈরি করবে। সস্তা জনপ্রিয়তার জন্য কেউ এটা করছে কি না সেটি দেখা দরকার।

(ঢাকাটাইমস/২৯অক্টোবর/এমআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :