জাবি উপাচার্যের অপসারণ দাবিতে সর্বাত্মক ধর্মঘট

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৯, ১৯:২৪

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে দ্বিতীয় দিনের মতো সর্বাত্মক ধর্মঘট কর্মসূচি পালন করছেন ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের পুরাতন ও নতুন প্রশাসনিক ভবনসহ বিভিন্ন একাডেমিক ভবনে প্রবেশের ফটক আটকে অবস্থান নেন আন্দোলনকারীরা। অবরোধ কর্মসূচি বিকেল ৪টা পর্যন্ত চলবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

সরেজমিনে দেখা যায়, প্রশাসনিক ভবন দুটির ফটকে অবস্থান নিয়ে অবরোধ করে রেখেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। পুরাতন প্রশাসনিক ভবনের সামনে ‘উপাচার্য অপসারণ মঞ্চ’ তৈরি করে অবস্থান করছেন আন্দোলনকারীরা। প্রশাসনিক বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা ভবনে প্রবেশ করতে পারেননি। ফলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রমে স্থবিরতা দেখা দিয়েছে।

এছাড়া সর্বাত্মক ধর্মঘটের কারণে একাডেমিক ভবনেও অবস্থান নিয়েছেন আন্দোলনকারীরা। একারণে স্থবিরতা দেখা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রমেও। তবে অবরোধ উপেক্ষা করে বিভিন্ন বিভাগে ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বলে জানা যায়।

এদিকে বিশ্ববিদ্যালয়ের চলমান সংকট নিরসনে আন্দোলনকারীদের সাথে আলোচনায় বসেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে শিক্ষক সমিতির সভাকক্ষে আন্দোলনকারীদের পক্ষে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ প্ল্যাটফর্মের সমন্বয়ক অধ্যাপক রায়হান রাইনের নেতৃত্বে ১১ সদস্যের একটি প্রতিনিধি দল শিক্ষক সমিতির সঙ্গে আলোচনায় অংশ নেন।

চলমান সংকট নিরসনে আলোচনা সম্পন্ন হয়েছে। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির পক্ষ থেকে সাংবাদিকদের বিস্তারিত জানানো হবে বলে জানা গেছে।

ঢাকাটাইমস/২৯অক্টোবর/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :