কুষ্টিয়ায় হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৯, ১৪:৩৭

কুষ্টিয়ার মিরপুরে মিরাজুল ইসলাম ওরফে আলমগীর নামে একজনকে কুপিয়ে হত্যার দায়ে দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া রায়ে তিনজনকে খালাস দেওয়া হয়।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী চার আসামির উপস্থিতিতে এ রায় দেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়ার মিরপুর উপজেলার পুটিমাড়ী এলাকার কোরবান আলীর ছেলে কামাল হোসেন ও একই এলাকার মুন্তাজ আলীর ছেলে কামরুল ইসলাম। এদের মধ্যে কামাল পলাতক আছেন।

খালাস পাওয়া তিনজন হলেন একই এলাকার মৃত শামসুদ্দিনের ছেলে কোরবান আলী, কোরবান আলীর স্ত্রী আকলিমা খাতুন ও কামাল হোসেনের স্ত্রী রুপালী খাতুন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ৪ জুলাই রাতে আসামি কামাল হোসেনের স্ত্রী রূপালী খাতুনের সঙ্গে অবৈধ সম্পর্কের অভিযোগ এনে আসামি কামরুল কৃষক মিরাজকে বাড়ি থেকে ডেকে আনে। পূর্ব পরিকল্পনা অনুযায়ী আসামিরা মিরাজকে লোহার শাবল দিয়ে পিটিয়ে এবং রামদা দিয়ে কুপিয়ে জখম করে। খবর পেয়ে পরিবারের লোকজন ঘটনাস্থল থেকে মিরাজকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার চেষ্টা করলে পথেই তার মৃত্যু হয়।

ঘটনার পরদিন ৫ জুলাই নিহত মিরাজের স্ত্রী তাসলিমা বেগম বাদী হয়ে পাঁচ আসামির নাম উল্লেখ করে মিরপুর থানায় একটি মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৫ সালের ২৮ মে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

আদালতের সরকারি কৌসুলি আইনজীবী অনুপ কুমার নন্দী জানান, অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত কামরুল ও কামাল হোসেনের যাবজ্জীবন কারাদণ্ড দেয়। এর পাশাপাশি তাদের ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড দেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় দুই নারীসহ তিনজনকে বেকসুর খালাল দিয়েছেন আদালত।

আসামিদের পক্ষে মামলার আইনজীবী ছিলেন মির্জা লোকমান হোসেন বেগ (স্টেট ডিফেন্স), সুধীর কুমার শর্মা ও ফেরদৌস উল ইসলাম।

ঢাকাটাইমস/৩০অক্টোবর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :