পাবিপ্রবিতে তৃতীয় দিনের মতো ভিসিবিরোধী আন্দোলন

প্রকাশ | ৩০ অক্টোবর ২০১৯, ১৭:১৪

নিজস্ব প্রতিবেদক, পাবনা

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা তৃতীয় দিনের মতো বুধবার বেলা সাড়ে ১১টা থেকে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তারা।

এর আগে উপাচার্যের বিরুদ্ধে ঘুষ লেনদেনের জেরে সামাজিক যোগাযোগমাধ্যমে লেখালেখির কারণে তিন শিক্ষককে দেয়া কারণদর্শানোর নোটিশ প্রত্যাহার, উপাচার্যের ঘুষ বিষয়ে অডিওর ব্যাপারে তদন্ত করে জনসম্মুখে প্রকাশ, প্রক্টর ও ছাত্র উপদেষ্টার পদত্যাগ, উপাচার্যের সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থানসহ ১২ দফা দাবিতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। কিন্তু একটি দাবিও মেনে না নেয়ায় এখন তাদের একটাই দাবি উপাচার্যের পদত্যাগ। দাবি মানা না হলে আন্দোলন চালিয়ে যাওয়ারও হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা।

এর আগে শিক্ষক নিয়োগের জন্য উপাচার্যকে আট লাখ টাকা ঘুষ দেয়ার দাবি করেন এক চাকরিপ্রার্থী। সম্প্রতি এমন অডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে এ নিয়ে মন্তব্য করেন তিন শিক্ষক। এর জেরে তাদের শোকজ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গত সোমবার থেকে শুরু হওয়া এই আন্দোলন থেকে এই দাবি মানা না হলে ক্যাম্পাসে সকল বিভাগের পরীক্ষা ও ক্লাস বর্জনের ঘোষণা দেন শিক্ষার্থীরা।

(ঢাকাটাইমস/৩০অক্টোবর/এলএ)