ক্যাসিনো সেলিমকে দশ দিনের রিমান্ডে নেয়ার আবেদন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ অক্টোবর ২০১৯, ২২:০১ | প্রকাশিত : ৩১ অক্টোবর ২০১৯, ২১:৫৭
ফাইল ছবি

অবৈধ সম্পদ অর্জনের মামলায় অনলাইনে ক্যাসিনো পরিচালনাকারী সেলিম প্রধানের ১০ দিনের রিমান্ড আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বৃহস্পতিবার এ রিমান্ড আবেদন করেন। এ দিন কারাগার থেকে আসামিকে আদালতে উপস্থিত করা হয়েছিল।

একই কর্মকর্তা গত ২৮ অক্টোবর মামলাটিতে এ আসামিকে গ্রেপ্তার দেখানোর আবেদন করেছেন।

পরে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক আল মামুন উভয় আবেদনের শুনানি আগামী ৩ নভেম্বর ঠিক করেছেন।

এর আগে গত ২৭ অক্টোবর সেলিম প্রধানের বিরুদ্ধে দুদকের একই কর্মকর্তা ১২ কোটি ২৭ লাখ ৯৫ হাজার ৭৫৪ টাকা অবৈধভাবে অর্জনের অভিযোগে এ মামলা দায়ের করেন।

সেলিম প্রধানকে গত ৩০ সেপ্টেম্বর দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করে র‌্যাব-১। এরপর তার গুলশান, বনানীর বাসা ও অফিসে অভিযান চালানো হয়। অভিযানে নগদ ২৯ লাখ টাকা, বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়। একই সঙ্গে হরিণের চামড়া পাওয়া যাওয়ায় ওইদিনই সেলিম প্রধানকে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ভ্রাম্যমাণ আদালত ৬ মাসের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠান। পরদিন গুলশান থানায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও মানিলন্ডারিং আইনে দুটি মামলা করে র‌্যাব। ওই মামলাগুলোয় তাকে কয়েকদফা রিমান্ডে নেয়া হয়।

সেলিম প্রধানের সঙ্গে আর্থিক খাতের ঘনিষ্ঠ সম্পর্ক আছে। তার জাপান-বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং অ্যান্ড পেপারসে বিভিন্ন ব্যাংকের চেক বই ছাপা হয়। পাশাপাশি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সার্টিফিকেট ও অফিসের নথিপত্রও ছাপানো হয়। তাঁর এই প্রতিষ্ঠান রূপালী ব্যাংকের শীর্ষ ঋণখেলাপির একটি। ২০১৮ সালে ঋণটি পুনঃতফসিল করা হয়। সেলিমের কাছে ব্যাংকের পাওনা প্রায় ১০০ কোটি টাকা।

ঢাকাটাইমস/৩১অক্টোবর/ইএস

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :