শামীমের নেতৃত্বে চাঙ্গা মির্জাপুর উপজেলা যুবলীগ

জাহাঙ্গীর হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল)
 | প্রকাশিত : ৩১ অক্টোবর ২০১৯, ২২:৩৫

টাঙ্গাইলের মির্জাপুরে তরুণ নেতা শামীম আল মামুনের নেতৃত্বে চাঙ্গা হয়ে উঠেছে উপজেলা যুবলীগ। সাবেক ছাত্রলীগ নেতা শামীম আল মামুন উপজেলা যুবলীগের আহবায়ক নির্বাচিত হওয়ার পর উপজেলার ১৩৫টি ওয়ার্ডে পর্যায়ক্রমে সফর করে সাংগঠনিক তৎপরতা শুরু করেন। এতে চাঙ্গা হয়ে উঠে যুবলীগের নেতাকর্মী ও সমর্থকরা। একের পর এক ব্যতিক্রমী রাজনৈতিক কর্মসূচি হাতে নেয়ায় নেতাকর্মীরা চাঙ্গা হয়ে উঠেছে বলে জানা গেছে।

২০১৭ সালের জুলাই মাসে মির্জাপুর সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ক্রীড়া সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক শামীম আল মামুনকে আহবায়ক করে উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় যু্বলীগ। এতে উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজাহারুল ইসলাম এবং সাবেক ছাত্রলীগ নেতা ও মির্জাপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেড এর ভাইস চেয়ারম্যান আবিদ হোসেন শান্তকে যুগ্ম আহবায়ক রাখা হয়।

শামীম আল মামুন জানান, তার নেতৃত্বে উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি অনুমোদন হওয়ার পর দুই যুগ্ম আহবায়কসহ উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১৩৫টি ওয়ার্ডে যুবলীগকে শক্তিশালী করতে একের পর এক রাজনৈতিক উদ্যোগ নেন তারা।

তিনি জানান, প্রতিটি ওয়ার্ডে আহবায়ক পদের জন্যে আগ্রহী প্রার্থীদের কাছ থেকে বায়োডাটা চাওয়া হয়। বায়োডাটায় শিক্ষাগত যোগ্যতা, বিগত ও বর্তমান রাজনৈতিক পরিচয়, পারিবারিক, রাজনৈতিক পরিচিতি ও ভবিষৎ পরিকল্পনা ইত্যাদি উল্লেখ করতে বলা হয়। মূলত ত্যাগী, দক্ষ ও যোগ্য নেতা বাছাই করতে এ পদ্ধতি অনুসরণ করা হচ্ছে। এ পদ্ধতি গ্রহণ করায় ওয়ার্ডে নেতাকর্মীদের মধ্যে বেশ সাড়া জাগিয়েছে। ১৩৫টি ওয়ার্ডের সহাস্রাধিক বায়োডাটা পাওয়া গেছে বলে তিনি জানান। যেখানে সম্মেলন হয় সেখানে বায়োডাটা দেখে যোগ্যদের বাছাই করা হচ্ছে।

তিনি জানান, শিক্ষিত, দক্ষ ও ত্যাগীদের নিয়ে প্রতিটি ইউনিটে কমিটি গঠনের লক্ষে কাজ করা হচ্ছে। এতে ব্যাপক সাড়াও পাওয়া যাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজাহারুল ইসলাম জানান, ত্যাগী হলেও চাঁদাবাজ, সন্ত্রাসী, নেশাগ্রস্ত এবং ভূমি দস্যুদের কমিটিতে রাখা হচ্ছে না।

তিনি বলেন, মির্জাপুর উপজেলা যুবলীগকে যে কোন মূল্যে বিতর্কের উর্ধে রাখাতে তারা সর্বোচ্চ সজাগ রয়েছেন।

অপর যুগ্ম আহবায়ক ও মির্জাপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেডের ভাইস চেয়ারম্যান আবিদ হোসেন শান্ত বলেন, আহবায়ক শামীম আল মামুনের দিক নির্দেশনায় উপজেলা যুবলীগের প্রতিটি ইউনিটে যোগ্য নেতৃত্ব বাছাই করতে উৎসবমুখর পরিবেশে সম্মেলনের আয়োজন করা হচ্ছে। এখন চলছে ওয়ার্ডে ওয়ার্ডে আহবায়ক কমিটি গঠন। উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১৩৫টি ওয়ার্ডের অধিকাংশে আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। বাকি ওয়ার্ডগুলোতে আহবায়ক কমিটি গঠনের কাজ চূড়ান্ত পর্যায়ে রয়েছে বলে জানান এ নেতা।

আহবায়ক শামীম আল মামুন জানান, বিগত জাতীয় সংসদ ও উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা যুবলীগের প্রতিটি নেতাকর্মী বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করেছে। ফলে দুইটি নির্বাচনেই আমাদের প্রার্থীরা বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছেন।

তিনি জানান, অতীতের যে কোন সময়ের তুলনায় মির্জাপুর উপজেলা যুবলীগ এখন বেশ চাঙ্গা।

(ঢাকাটাইমস/৩১অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :