আন্দোলনের মুখে আহছানউল্লার ভিসির পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ নভেম্বর ২০১৯, ০৮:৫৭

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য (ভিসি) অধ্যাপক কাজী শরিফুল আলম।

বৃহস্পতিবার তিনি পদত্যাগ করেছেন বলে বিশ্ববিদ্যালয়টির জনসংযোগ দপ্তর থেকে এক নোটিশে এ তথ্য জানানো হয়েছে। নিয়মিত উপাচার্য নিয়োগের আগ পর্যন্ত ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ ড. মো. আমানুল্লাহ ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করবেন বলে বিশ্ববিদ্যালয়টি থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ভিসির স্বেচ্ছাচারিতা ও বিভিন্ন অনিয়মের অভিযোগে ৯ দফা দাবিতে গত সোমবার থেকে আন্দোলন করছিলেন আহছানউল্লার শিক্ষার্থীরা। গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সব ভবনে তালা ঝুলিয়ে ক্লাস-পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য বর্জনের ঘোষণা দেন তারা।

শিক্ষার্থীদের অন্য দাবির বিষয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের অন্যান্য দাবি নিয়মিত উপাচার্য যোগদানের পরে বিবেচনা করার জন্য পেশ করা হবে।’

রাষ্ট্রপতির নিয়োগ দেওয়া উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ ছাড়াই রবিবার সমাবর্তন আয়োজন করলেও আগের দিন শিক্ষা মন্ত্রণালয়ের হস্তক্ষেপে সেটি স্থগিত করা হয়েছিল।

শিক্ষার্থীরা বলছেন, শুধু উপাচার্য পদত্যাগ করলেই হবে না। বাকি দাবিগুলোর বিষয়ে আগামী মঙ্গলবারের মধ্যে তাদের সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বসতে হবে। অন্যথায় কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেন তারা।

ঢাকাটাইমস/১নভেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :