প্রবেশপত্র না পাওয়ায় দুই শিক্ষার্থীর পরীক্ষা অনিশ্চিত

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ নভেম্বর ২০১৯, ২১:৩৬

শিক্ষাপ্রতিষ্ঠানের গাফিলতিতে ২ নভেম্বর অনুষ্ঠিতব্য জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারছে না দুই শিক্ষার্থী। প্রবেশপত্র আনতে গিয়েই এরা জানতে পারে তাদের প্রবেশপত্র আসেনি, তাই এ বছর তারা পরীক্ষা দিতে পারছে না। পরীক্ষায় অংশ নিতে পারবে না জেনে শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্যরা কান্নায় ভেঙে পড়েন।

ঘটনাটি ঘটেছে হাজীগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর ফাযিল (ডিগ্রি) মাদ্রাসা ও টঙ্গিরপাড় হাটিলা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে। শিক্ষার্থীরা হলো- রামচন্দ্রপুর ফাযিল মাদ্রাসার রাকিব হোসেন ও টঙ্গিরপাড় হাটিলা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ছাত্র মো. রাব্বী।

রাকিব হোসেন কান্নাজড়িত কণ্ঠে বলে, ‘আমি ফরম ফিলাপের জন্যে আমাদের শ্রেণি শিক্ষক বরকত উল্যাহ হুজুরকে ১০০ টাকা দিয়েছি। ফরম পূরণের পর থেকে কেউ আমাকে কিছুই জানায়নি। আমি মূল্যায়ন পরীক্ষা দিয়েছি, বিদায়ের চাঁদা দিয়েছি। গত বুধবার প্রবেশপত্র নিতে গেলে হুজুররা জানান, আমার নাকি ফরম পূরণ হয়নি। তাই আমার প্রবেশপত্র আসেনি। আমি পরীক্ষা দিতে পারব না।’

এ বিষয়ে মাদ্রাসার শিক্ষক বরকত উল্লাহ বলেন, ‘আমার কাছে কোনো টাকা দেয়নি। সে ফরম ফিলাপ করেনি, তাই প্রবেশপত্র আসেনি।’

মূল্যায়ন পরীক্ষা ও বিদায়ের চাঁদার নেয়ার বিষয়ে তিনি বলেন, ‘রাকিবের ফরম ফিলাপ হয়েছে কিনা তা জানা ছিল না। আমারও খেয়াল ছিল না। তবে সর্বশেষ এই শিক্ষক তার দোষ হয়েছে বলে স্বীকার করেন।’

মাদ্রাসার অধ্যক্ষ সফিকুর রহমান বলেন, ‘পরীক্ষার সময় রাকিব অসুস্থ ছিল। ওই সময় সে ফরম ফিলাপ করতে আসেনি। শিক্ষকের কাছে কোনো টাকাও দেয়নি। এই মাদ্রাসা থেকে ৩২ জন জেডিসি পরীক্ষায় অংশ নিচ্ছে।’

অপরদিকে হাটিলা টঙ্গীরপাড় ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী রাব্বি।

রাব্বির চাচা রাসেল মজুমদার বলেন, রাব্বি আমার ভাতিজা। আমি একসাথে পাঁচজনের ফরম ফিলাপ করেছি। তাদের মধ্যে রাব্বি একজন। প্রধান শিক্ষকের কাছে প্রত্যেকের ফরম ফিলাপের জন্য যথাক্রমে ২৪’শ, ২২’শ, ২৮’শ, ১৮’শ ও ১২’শ টাকা পৃথক পৃথকভাবে দিয়েছি। শিক্ষকদের গাফিলতিতে রাব্বীর প্রবেশপত্র আসেনি। এই দায় প্রধান শিক্ষকের।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাফাজ্জল হোসেন বলেন, রাব্বীর ফরম ফিলাপের টাকা জমা হয়নি, তাই প্রবেশপত্র আসেনি। এখানে আমাদের কিছু করার নেই।

এ বিষয়ে হাজীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, যাদের প্রবেশপত্র আসেনি তাদের পরীক্ষায় অংশ নেয়ার কোনো সুযোগ নেই। তবে আরো কয়েকদিন আগে বিষয়টি জানা গেলে হয়তো কিছু একটা করা যেতো। এখন আর কিছুই করার নেই। বিষয়টি দায়িত্বহীনতার মধ্যে পড়ে কিনা তা নিয়ে আমরা খবর নিচ্ছি।

(ঢাকাটাইমস/১অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সালথায় প্রতিপক্ষের হামলায় ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে এসপি

সরাইল উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়নপত্র জমা

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২

মৌলভীবাজার জেলা নাগরিক কমিটির সভা অনুষ্ঠিত, নতুন সম্পাদক আব্দুল বাছিত বাচ্চু

সিলেটের পর্যটনকেন্দ্রে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়

সালথায় সহিংসতার মামলায় উপজেলা চেয়ারম্যানসহ ৪৪ জন গ্রেপ্তার

উপজেলা নির্বাচন: নোয়াখালীতে মা-ছেলেসহ চেয়ারম্যান পদে ৫ জনের মনোনয়ন জমা

উপজেলা নির্বাচন: পদত্যাগ করলেন খাজরা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম

গাজীপুরে মোটরসাইকেলে ঘুরতে গিয়ে প্রাণ গেল দুই বন্ধুর

সাংবাদিকের মাথা ফাটালেন আ.লীগ নেতা 

এই বিভাগের সব খবর

শিরোনাম :