নোয়াখালীবাসীর আতিথেয়তায় মুগ্ধ ভর্তি পরীক্ষার্থীরা

নোবিপ্রবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ নভেম্বর ২০১৯, ২১:৫৯

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১০টায় ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্যদিয়ে এ ভর্তি পরীক্ষা শুরু হয়। নতুন বর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তার জন্য ব্যতিক্রমধর্মী উদ্যোগ নেয় নোয়াখালীবাসী। এবারের ৭০ হাজার শিক্ষার্থী ও অভিভাবকের থাকা-খাওয়ার ব্যবস্থা করেছে নোয়াখালীবাসী।

মোট চারশ স্বেচ্ছাসেবী টিয়া কালারের টি-শার্ট পরিহিত পৌরসভার পক্ষ থেকে নানা ধরনের সেবা প্রদান করে। মসজিদগুলোতে পর্যাপ্ত বিশুদ্ধ পানি এবং বিশ্ববিদ্যালয়ের পর্যাপ্ত বিশুদ্ধ পানি সরবারাহের ব্যবস্থা করা হয়। প্রতিবারের ন্যায় এবারও শিক্ষার্থীদের জন্য থাকা, খাওয়ার ও যাতায়াতের ব্যবস্থা করেছে নোয়াখালীবাসী।

পরীক্ষা দিতে এসে এ অঞ্চলের মানুষ সম্পর্কে ধারণা পরিবর্তন হয়ে যায় ভর্তিচ্ছুদের। এখানকার মানুষের সহযোগিতা-সহমর্মিতা যে কারোরই হৃদয় জয় করে নিতে সক্ষম।

পরীক্ষা শেষে দুপুরের খাবার ও পানি পেয়ে বিস্ময় প্রকাশ করেছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। ভর্তিচ্ছু শিক্ষার্থী সাজিদুর রহমান জানান, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার সময়গুলোতে যেখানে খাবার পাওয়াটাই অনেকটা কষ্টসাধ্য এবং খাবার পেলেও চড়া দামে সেগুলো কিনতে হয়, সেখানে নোবিপ্রবি ক্যাম্পাসে বিনামূল্যে দুপুরের খাবার পাওয়াটা সত্যিই অবিশ্বাস্য। নোয়াখালীর আতিথেয়তা আমাদের মুগ্ধ করছে।

ভর্তিচ্ছু শিক্ষার্থীর অভিভাবক বেলাল হোসেন বলেন, এমন সাহায্য সহযোগিতা আমরা আর কোথাও পাইনি। নোয়াখালীর মানুষের মতো এত অতিথিপরায়ন আর কোথাও দেখিনি। নোয়াখালীর কোন কিছুই আমরা চিনি না যখন আমরা গাড়ি ঠিক করব ঠিক তখনই একদল স্বেচ্ছাসেবক ফ্রি সার্ভিস বাসে তুলে দেয় আমাদের আমরা নিশ্চিতে ক্যাম্পাসে আসি। আমার সন্তান বিশ্ববিদ্যালয়ের চান্স পাক বা না পাক আমরা অনেক সন্তুুষ্ট নোয়াখালীবাসীর এমন ব্যতিক্রম উদ্যোগ নানা প্রকার সাহায্য সহযোগিতা পেয়ে।

এ বিষয়ে নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খান সোহেল জানান, বিগত বছরের ধারাবাহিকতায় এ বছরও বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছুদের সর্বোচ্চ সহযোগিতা দিতে প্রস্তুুত আমরা। সকলের জন্য থাকা-খাবারের ব্যবস্থা করা হয়েছে। ১০০টি মোটরসাইকেল ইতোমধ্যে শিক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দিতে কাজ করছে।

নোয়াখালী জেলা প্রশাসনের পক্ষ থেকেও ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ ব্যাপারে নোয়াখালীর জেলা প্রশাসক তন্ময় দাস বলেন, শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য নিরাপত্তা, আবাসন, যোগাযোগ ও খাওয়ার ব্যবস্থার আয়োজন করেছি। সুন্দর ও সুশৃঙ্খলভাবে শিক্ষার্থী ও অভিভাবকরা আতিথেয়তা পাবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. দিদার উল আলম বলেন, নোয়াখালীবাসী এবং নোবিপ্রবি পরিবারের সকল শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের অক্লান্ত পরিশ্রমের পাশাপাশি স্থানীয় প্রশাসনের সহায়তায় অত্যন্ত মানসম্পন্নভাবে ও যত্ন সহকারে এ ভর্তি কর্মযজ্ঞ সম্পন্ন হচ্ছে। এজন্য উপাচার্য সকলকে ধন্যবাদ জানান।

অপরদিকে নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরীর পক্ষ থেকে ৫০ হাজার বোতল বিশুদ্ধ পানি এবং যাতায়াতের জন্য ১০০ বাস দেয়া হয়।

আজকে এ ও বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। শনিবার ‘সি’, ‘ডি’, ‘ই’ ও ‘এফ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/১নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

নজরুল বিশ্ববিদ্যালয়ে গুচ্ছের ভর্তি পরীক্ষা ২৭ এপ্রিল শুরু

জবিতে অনির্দিষ্টকালের জন্য অনলাইনে ক্লাস, চলবে সেমিস্টার পরীক্ষা

কুবির তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন

ববির মেডিকেলে  চিকিৎসকের দায়িত্বে অবহেলা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি অফ স্কলার্সের বিবিএ ১৫তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

এই বিভাগের সব খবর

শিরোনাম :