ধানমন্ডিতে নিহত দুই নারীর শরীরে একাধিক ছুরিকাঘাত

প্রকাশ | ০২ নভেম্বর ২০১৯, ১৮:৫৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর ধানমন্ডি এলাকায় নিজ বাসায় খুন হওয়া গৃহকর্ত্রী ও গৃহকর্মীর মরদেহের ময়নাতদন্ত শেষ হয়েছে। তাদের শরীরে একাধিক ছুরিকাঘাত ও গলাকেটে তাদের মৃত্যু নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছেন ফরেনসিক চিকিৎসক। শনিবার দুপুরে ময়নাতদন্ত শেষে তাদের লাশ পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয়।

ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক সোহেল মাহমুদের নেতৃত্বে একটি তদন্ত বোর্ড গঠন করা হয়। তার সঙ্গে ছিলেন প্রভাষক প্রদীপ বিশ্বাস ও কবির সোহেল।

ময়নাতদন্ত শেষে বোর্ডের প্রধান সোহেল মাহমুদ বলেন, আফরোজা বেগমের পেটে, বুকে ছুরিকাঘাত করা হয়। এর মধ্যে একটি আঘাত তার কিডনি ভেদ করে। এতে অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়। আর গৃহকর্মীকেও ছুরিকাঘাত করা হয়। তবে গলাকাটার কারণেই তার মৃত্যু হয়েছে।

শুক্রবার সন্ধ্যার পর ধানমন্ডি ২৮ নম্বর সড়কের ২১ নম্বর বাসার পঞ্চম তলায় মনির উদ্দিন নামের এক শিল্পপতি ও গার্মেন্ট ব্যবসায়ীর ফ্ল্যাটে জোড়া হত্যার ঘটনা ঘটে। নিহত দুজন হলেন আফরোজা বেগম (৬৫) ও গৃহকর্মী দিতি (১৭)। মনির উদ্দিন তৈরি পোশাকশিল্প মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএর একজন পরিচালক। আফরোজা বেগম সম্পর্কে তার শাশুড়ি।

ধানমন্ডি থানার পুলিশ জানিয়েছে, আশপাশের লোকজনের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে এসে ফ্ল্যাটের দরজা ভেঙে পুলিশ ভেতরে ঢোকে। ফ্ল্যাটের দুটি আলাদা কক্ষে দুজনের লাশ পাওয়া গেছে। আশপাশের লোকজনকে জিজ্ঞেস করে জানা গেছে, কয়েক দিন আগে নতুন একজন গৃহকর্মী ওই ফ্ল্যাটে কাজ শুরু করেন। এ ঘটনায় ওই গৃহকর্মী জড়িত কি না, সেটি খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের জন্য শিল্পপতি মনিরের দেহরক্ষী বাচ্চু ও ভবনের এক নিরাপত্তাকর্মীকে আটক করা হয়েছে।

ধানমন্ডি থানার ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই) খায়রুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, এ ঘটনায় এখনো পর্যন্ত কোনো মামলা হয়নি। তবে বাদী পক্ষের লোকজন থানায় এসেছেন। মামলা করার প্রস্তুতি চলছে।

(ঢাকাটাইমস/০২নভেম্বর/এএ/ইএস/জেবি)