ঢাকা স্কুল অব ইকোনোমিক্সে উদ্যোক্তা অর্থনীতিতে ভর্তির সুযোগ

প্রকাশ | ০৩ নভেম্বর ২০১৯, ১০:০৯

ঢাকাটাইমস ডেস্ক

উদ্যোক্তা হিসেবে গড়ে উঠতে এবং উদ্যোক্তা বিষয়ে হাতে কলমে জ্ঞানার্জনে সুযোগ সৃষ্টি করেছে ঢাকা স্কুল অব ইকোনোমিক্স (ডিএসসিই)। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অঙ্গীভূত এই প্রতিষ্ঠানে উদ্যোক্তা অর্থনীতিতে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

উদ্যোক্তা অর্থনীতিতে অনার্স চালু করা হয়েছে। ব্যাচেলর অব ইকোনমিক্স (এন্টারপ্রেনিউশিপ ইকোনমিক্স) ভর্তির জন্য আবেনদন বিতরণ শুরু হয়েছে ১৪ অক্টোবর। আগামী ১৭ নভেম্বর পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ করা যাবে। ভর্তিপরীক্ষা ২২ নভেম্বর সকাল ১০টায় এবং মৌখিক পরীক্ষা ২৩ নভেম্বর অনুষ্ঠিত হবে।

যারা আবেদন করতে পারবেন: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অঙ্গীভূত এই প্রতিষ্ঠানে এইচএসসি/আলিম/এ লেভেলে উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। এসএসসি ও এইচএসসি বা সমমানের পরীক্ষায় সর্বমোট ৭.৫০ জিপিএ অর্জনকারীরা মগবাজারের ইস্কাটন গার্ডেন রোডে বাংলাদেশ অর্থনীতির সমিতির কার্যালয়ে ডিএসসিই ক্যাম্পাস থেকে আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন।

ওয়েবসাইট- www.dsce.edu.bd

যোগাযোগঃ ০১৬১৬৩৯৪৭০৪, ০১৯১১৩৯৪৭০৪।

উদ্যোক্তা বিশেষেজ্ঞ এবং র্অথনীতবিদি অধ্যাপক ড. মুহম্মদ মাহবুব আলী বলছিলেন, কর্মসংস্থানের বিকল্প তৈরি এবং আয়ের জিজ্ঞাসা জন্য স্নাতক কর্মসূচি করা হয়েছে। অর্থনীতি স্নাতক (উদ্যোক্তা অর্থনীতি) ১ম ব্যাচ, অধিবেশন: ২০১৯-২০ যার আবেদন ১৪ অক্টোবর, ২০১৯ থেকে শুরু হয়েছে।

বিস্তারিত তথ্য যোগাযোগের জন্য অধ্যাপক মুহম্মদ মাহবুব আলী, পোস্ট ডক্টরেট (উদ্যোক্তা) মন্তব্য করছেনে যে, এশিয়াতে প্রথমবারের জন্য স্নাতক উদ্যোক্তা অর্থনীতি কর্মসংস্থান এবং দক্ষতা বৃদ্ধির পাঠ্যক্রম তৈরি করা হয়েছে।

উল্লেখ্য, দেশে-বিদেশে বিভিন্ন সেমিনারে অংশগ্রহণ এবং কারখানা পরিদর্শনের মধ্য দিয়ে হাতকলমে প্রশিক্ষণ দেওয়া হয় শিক্ষার্থীদের। শিক্ষার্থীদের আবাসনের সুব্যবস্থা আছে। 

(ঢাকাটাইমস/০৩নভেম্বর/জেবি)