কিশোরগঞ্জে নানা আয়োজনে সৈয়দ নজরুলকে স্মরণ

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০১৯, ১১:১১

জেল হত্যা দিবসে অন্যতম জাতীয় নেতা শহীদ সৈয়দ নজরুল ইসলামের নিজ জেলা কিশোরগঞ্জে তার শাহাদাতবার্ষিকী নানা আয়োজনে পালিত হচ্ছে।

এ উপলক্ষে রবিবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়াম থেকে একটি শোকর‌্যালি বের করা হয়। র‌্যালিটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে গিয়ে শেষ হয়। সেখানে দিনব্যাপী স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম উদ্বোধন করা হয়। র‌্যালিতে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মো. জিল্লুর রহমান, জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ আফজাল, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র পারভেজ মিয়া, সাবেক এমপি দিলারা বেগম প্রমুখ।

জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা এতে অংশ নেন।

এছাড়াও রবিবার বাদ জোহর শহীদ সৈয়দ নজরুল ইসলামের গ্রামের বাড়ি যশোদলের বীরদামপাড়া সাহেব বাড়ি জামে মসজিদে, শহরের পাগলা মসজিদ এবং শহীদি মসজিদে পবিত্র কোরআনখানি ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। জেলা সদরের মসজিদগুলোতে বিশেষ মোনাজাত হবে। মন্দির-গির্জা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে।

বিকাল ৪টায় কিশোরগঞ্জ শিল্পকলা একাডেমিতে শুরু হবে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সন্ধ্যা ৬টায় আলোচনা সভা। সন্ধ্যা সাড়ে ৬টায় ইসলামিয়া সুপার মার্কেট প্রাঙ্গণে প্রদর্শিত হবে শহীদ সৈয়দ নজরুলের রাজনীতি এবং জেলহত্যার ওপর ডকুমেন্টারি।

শহরের আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয় ও কিশোরগঞ্জ পৌর এলাকায় সরকারি স্বীকৃতিপ্রাপ্ত সব কলেজে আলোচনা সভা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

(ঢাকাটাইমস/০৩নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :