না.গঞ্জে ধসে পড়েছে চার তলা ভবন, নিহত ১

নারায়ণঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ নভেম্বর ২০১৯, ২০:২৮ | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০১৯, ১৮:০৯

নারায়ণগঞ্জ শহরের ১নং বাবুরাইল এলাকায় খালের কিনারায় নির্মিত একটি চার তলা ভবন ধসে পড়েছে। এতে সোয়াব (১২) নামে ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্র নিহত হয়েছে। এ গঘটনায় আহত হয়েছেন অন্তত সাতজন। ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ভেতরে আটকে পড়াদের উদ্ধারে কাজ করছে।

রবিবার বিকাল সোয়া চারটায় বাবুরাইলের মুন্সিবাড়ি এলাকার বাবুরাইল খালের পাশে অবস্থিত এইচএম ম্যানশন নামের ওই ভবনটি ধসে পড়ে।

নারায়ণগঞ্জ জেলা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো.আব্দুল্লাহ্ আল আরেফীন ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

উদ্ধার তৎপরতা বিষয়ে সন্ধ্যায় তিনি জানান, এখনও দুইজন ভবনের ভেতরে আটকে আছে। তাদের মধ্যে ওয়াজিদ (১২) নামে এক শিশু ভবনের ভেতর আটকে রয়েছে বলে আপাতত নিশ্চিত হওয়া গেছে। উদ্ধারে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ৮ টিম কাজ করছে। ভবনের থেকে সাতজনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

সরেজমিনে দেখা গেছে বাবুরাইল খালের কিনারায় নির্মিত আরো অনেক ভবন রয়েছে। এসব ভবনও দুর্ঘটনার ঝুঁকিতে রয়েছে ভেবে আতঙ্ক বোধ করছেন বাসিন্দারা।

এদিকে ঘটনার খবর পেয়ে জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, নাসিকের প্যানেল মেয়র আফসানা আফরোজ বিভা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিকসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পরিদর্শন শেষে জেলা প্রশাসক বলেন, আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি যারা আটকে আছেন তাদের উদ্ধারের চেষ্টা চলছে। দুর্ঘটনায় নিহতের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা সহায়তা দেয়া হবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এই ভবনসহ ঝুঁকিপূর্ণ ভবনগুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। যাতে এ ধরনের দুর্ঘটনা এড়ানো যায়। কাদের ব্যর্থতার জন্য ভবন ধসের ঘটনাটি ঘটেছে তা তদন্ত করা হবে বলে জানান তিনি।

ঢাকাটাইমস/০৩নভেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :