সিরাজগঞ্জে জেলহত্যা দিবস পালিত

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০১৯, ১৯:১৩

সিরাজগঞ্জে নানা কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে জেলহত্যা দিবস। এ উপলক্ষে রবিবার সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। পরে শহীদ এম. মনসুর আলী অডিটোরিয়ামে এসে আলোচনা সভা, দোয়া-মোনাজাত, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা হয়। পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, সদর-কামারখন্দ আসনের সাংসদ হাবিবে মিল্লাত মুন্না। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ।

বিশেষ অতিথির বক্তব্য দেন- সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা সিরাজী, সিরাজগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ টিএম সোহেল, অতিরিক্ত পুলিশ সুপার ফোরকান শিকদার, জেলা আওয়ামী লীগের সহসভাপতি কেএম হোসেন আলী হাসান, আবু ইউসুফ সুর্য্য, মোস্তফা কামাল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গাজী সোহরাব আলী, গাজী শফিকুল ইসলাম শফি, পৌর আওয়ামী লীগের সহসভাপতি আসাদ উদ্দীন পবলু প্রমুখ।

স্বাগত বক্তব্য দেন জেলা কালচারাল অফিসার মাহমুদুল হাসান।

প্রধান অতিথি অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না বলেন, ‘চার জাতীয় নেতাকে গভীর শ্রদ্ধা ভরে সম্মান প্রর্দশন করছি। ১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধুকে সপরিবারে স্বাধীনতা ও মুক্তিযোদ্ধাবিরোধীরা, খুনি মোস্তাক গংরা খুন করে এবং ৩ নভেম্বর মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্জন প্রকোষ্ঠে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এএইচএম কামরুজ্জামানকে নির্মমভাবে তারা হত্যা করে। ওই খুনিরা আওয়ামী লীগকে শেষ করে দিতে চেয়েছিল, কিন্তু তা পারেনি। চার নেতার একজন হলো আমাদের গর্ব, গৌরব, অহঙ্কার ক্যাপ্টেন এম মনসুর আলী। ’

তিনি আরো বলেন, ‘বিএনপির ক্ষমতাকালে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার বই পুস্তকে নাম পর্যন্ত রাখেনি। জিয়াউর রহমান তিন হাজার মুক্তিযোদ্ধা অফিসার হত্যা করেছে। আওয়ামী লীগ সরকার (শেখ হাসিনা সরকার) যখন ক্ষমতায় থাকে, তখন দেশ এগিয়ে যায়- উন্নয়ন হয়।

(ঢাকাটাইমস/৩নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :