নবীজীর আদর্শ ছড়িয়ে দেয়ার তাগিদ

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০১৯, ২২:০৯

হবিগঞ্জ সদরের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির বলেছেন, ‘আমাদের প্রিয়নবীজী শিশুদের ভালোবাসতেন। মসজিদে মিষ্টিজাতীয় জিনিস নিয়ে যেতেন শিশুদের দেয়ার জন্য। আমি এই পবিত্র ঈদে মিলাদুন্নবীর মাসে আমি বলতে চাই, আপনারা এগিয়ে যান, নবীজী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াল্লামের আদর্শ ছড়িয়ে দিন।’

২ নভেম্বর (শনিবার) বিকালে হবিগঞ্জ জেলা পরিষদ মিলনায়তনে ইকরা বাংলাদেশ স্কুল হবিগঞ্জ আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আল্লামা মাসঊদের জঙ্গিবাদবিরোধী ফতোয়ার প্রশংসা করে অ্যাডভোকেট মো. আবু জাহির বলেন, ‘জঙ্গিবাদের বিরুদ্ধে একযোগে একলক্ষ আলেমের স্বাক্ষর সম্বলিত আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ সাহেবের ফতোয়া দিয়ে যে অবদান রেখেছেন তা জাতি অকপটে তা স্বীকার করে।’

ইকরা বাংলাদেশ স্কুলের জন্য অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি একলক্ষ টাকা অর্থ বরাদ্দের ঘোষণাও দেন।

নবীজী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াল্লামের আদর্শের সুনাগরিক গড়ার জন্যই আমরা ইকরা বাংলাদেশ স্কুল প্রতিষ্ঠা করেছিলাম উল্লেখ করে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম শাইখুল হাদিস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, নবীজী একজন শ্রেষ্ঠ নবী ও রাসুল ছিলেন। নিজেকে তিনি আরবি, মক্কি এবং মাদানি হিসেবে ঘোষণা করেছেন। দেশজ পরিচয়, দেশপ্রেম ইসলামে নিষিদ্ধ কোনো কিছু নয়। তাই ইকরা দেশপ্রেমে উদ্বুদ্ধ করেই সুনাগরিক গড়তে চায়।

হবিগঞ্জের মানুষদের প্রশংসা করে তিনি বলেন, গত এক বছরের পারফর্মেন্সে হবিগঞ্জ ইকরা যথেষ্ট প্রশংসা কুড়িয়েছে। সিলেটের মানুষ অনেক মেধাবী। হবিগঞ্জের মানুষ আরও বেশি মেধাবী। হবিগঞ্জ ইকরা ভালো করছে ইনশাআল্লাহ আরও ভালো করবে। আপনারা দোয়া করবেন।

হবিগঞ্জ ইকরাকে অ্যাডভোকেট মো. আবু জাহির এমপির হাতে তুলে দিয়ে বলেন, এই ইকরাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তিনি ভাববেন। আমি তার হাতে এই স্কুলের দেখভালের ভারাভার দিয়ে গেলাম।

তিনি ইকরাকে নিজস্ব জায়গায় দেখতে চান বলেও আশা প্রকাশ করেন।

ইকরা উপদেষ্টা মশিউর রহমান শামীমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন হবিগঞ্জ-২ আসনের সাংসদ আবদুল মজিদ খান, হবিগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার রবিউল আলম। অনুষ্ঠানে স্বাগত ভাষণ দেন সাংবাদিক মাওলানা মাসউদুল কাদির।

এ ছাড়াও বক্তব্য দেন হাজী আমির হোসাইন, মাওরানা মোজাহিদ আলী, মাওলানা সাইদুজ্জামান নূর, মাওলানা হোসাইন আহমদ বাহুবলী, মাওলানা শেখ শরিফ হাসানাত, মুফতী জুলকারনাইনসহ আরও অনেকে।

অনুষ্ঠানের শুরুতেই ইকরা বাংলাদেশ স্কুল হবিগঞ্জের শিক্ষাসচিব মুফতি আনোয়ার আমিরসহ অন্যান্য শিক্ষকরা ফুল দিয়ে অতিথিদের বরণ করেন। শেষে ইকরা কোমলমতি শিশুদের পুরস্কার প্রদান করা হয়।

(ঢাকাটাইমস/০৩নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :