ডেনমার্কে আ.লীগের জেল হত্যা দিবস পালন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ নভেম্বর ২০১৯, ১৩:৩৫

ডেনমার্কে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জেল হত্যা দিবস পালন করেছে ডেনমার্ক আওয়ামী লীগ। দিবসটি উপলক্ষে গতকাল স্থানীয় একটি রেস্তোরাঁয় দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।

ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোস্তফা মজুমদার বাচ্চুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন ডেনমার্ক আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাঈম উদ্দিন খাঁন ও বোরহান উদ্দিন, সাংস্কৃতিক সস্পাদক ইব্রাহিম তুহিন খাঁন, স্পোর্টস সম্পাদক আনোয়ার হোসেন পলাশ এবং সদস্য অলি হোসাইন রিপন।

কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু কর। পরে বঙ্গবন্ধু, বঙ্গমাতা, জাতীয় চারনেতা, ১৯৭৫ এর ১৫ আগস্ট শহীদ ও মুক্তিযুদ্ধে শহীদদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, বাঙালি জাতির ইতিহাসে কলঙ্কিত দিন জেলহত্যা দিবস। স্বাধীন বাংলাদেশের যে কয়টি দিন চিরকাল কালো দিন হিসেবে চিহ্নিত হয়ে থাকবে, তার একটি ৩ নভেম্বর। বাঙালি জাতিকে নেতৃত্বশূন্য করতে ১৯৭৫ সালের ৩ নভেম্বর মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে অভ্যন্তরে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এ এইচ এম কামরুজ্জামানকে নৃশংসভাবে হত্যা করা হয়। এমন জঘন্য, নৃশংস ও বর্বরোচিত হত্যাকাণ্ড পৃথিবীর ইতিহাসে বিরল। আলোচনা সভায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

ঢাকাটাইমস/৪নভেম্বর/কমরেড/এমআর

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :