‘জন্ম হোক যথাতথা, কর্ম হক ভালো’

বিশেষ প্রতিনিধি, ফরিদপুর
 | প্রকাশিত : ০৪ নভেম্বর ২০১৯, ১৬:৫৫

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেছেন, ‘মানুষের পরিচয় লুকিয়ে থাকে তার সুকর্মের মাঝে। ভালো বংশ, উচ্চ মর্যাদা, প্রবল ক্ষমতা মানুষকে মহীয়ান করে না। মানুষ মহিমা পায় কর্মের ভেতর দিয়ে। তাই বলা হয়, জন্ম হোক যথাতথা কর্ম হক ভালো।’

সোমবার বেলা ১১টায় শহরের টেপাখোলা জেলা সমাজ সেবা অধিদপ্তরের সম্মেলন কক্ষে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় ৫০ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি উপলক্ষে জেলা সমাজ সেবা অধিদপ্তর এ সেমিনারের আয়োজন করে।

জেলা প্রশাসক বলেন, ‘সমাজের অনগ্রসর জনগোষ্ঠীর কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সরকার বিভিন্ন কার্যকরী উদ্যোগ নিয়েছে। বিশেষ করে প্রতিবন্ধীসহ সমাজের অনগ্রসর জনগোষ্ঠীর জন্য সামাজিক সুরক্ষা ও কর্মসংস্থানের নানা অগ্রাধিকারমূলক কর্মসূচি চলমান রয়েছে। তার ধারাবাহিকতায় আজকে থেকে এখানে উপস্থিত সকলের নতুন জীবন শুরু হলো। এভাবে করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্পসমূহ বাস্তবায়নের অংশীদার হয়ে উন্নত সমৃদ্ধশালী দেশ গঠনে সকলে ভূমিকা রাখবে।’

এই কর্মশালায় ৫০ জন অনগ্রসর জনগোষ্ঠীর নারী-পুরুষকে কম্পিউটার, সেলাই মেশিন ও বিউটিশিয়ানবিষয়ক প্রশিক্ষণ দেয়ার মাধ্যমে তাদের জীবনমান উন্নয়নের পদক্ষেপ নেয়া হয়েছে। প্রশিক্ষণকালে প্রতিদিন ৩০০ টাকা এবং প্রশিক্ষণ শেষে ১০০০০ টাকা করে আর্থিক অনুদান দেবে সরকার। যাতে করে প্রশিক্ষণ শেষে সংশ্লিষ্ট বিষয়ে কাজ করে জীবিকা নির্বাহ করতে পারেন তারা।

জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক এএসএম আলী আহসানের সভাপতিত্বে সেমিনারে আরো বক্তব্য দেন- সহকারী পরিচালক তাস্কিয়া তাসমিন ও সাইদুর রহমান।

(ঢাকাটাইমস/৪নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :