গল্পবলার প্রতিযোগিতা তরুণদের সৃষ্টিশীল করবে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ নভেম্বর ২০১৯, ১৭:৩৮ | প্রকাশিত : ০৪ নভেম্বর ২০১৯, ১৭:৩১

যুব সমাজকে বিপথগামিতার হাত থেকে রক্ষা করবে গল্পবলা প্রতিযোগিতা। নানা জনের জীবনের গল্প তাদের প্রেরণা জোগাবে। এমনকি তরুণদের মনের সুপ্ত প্রতিভা বিকাশ করে উদ্ভাবনী হতেও সহায়তা করবে।

সোমবার রাজধানীর মিরপুরের বাংলাদেশ ক্যামিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন কলেজ (বিসিআইসি) প্রাঙ্গনে আয়োজি বাংলা ভাষার একমাত্র গল্পবিষয়ক মাসিক পত্রিকা ‘গল্পকার’-এর আয়োজনে ধারাবাহিক গল্প বলা প্রতিযোগিতায় বক্তারা এসব কথা বলেন।

বিসিআইসি কলেজের অধ্যক্ষ কর্নেল মাহফুজুল হক পিএসসির সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কথাশিল্পী সেলিনা হোসেন। বিশেষ অতিথি ছিলেন খ্যাতিমান মনোরোগ বিশেষজ্ঞ ডা. হারুনুর রশীদ, বিসিআইসি কলেজের উপাধ্যক্ষ ইসমত আরা বেগম এবং বিসিআইসি স্কুলের প্রধান শিক্ষক গুলশান আরা বেগম। ‘গল্পকার’ পরিবারের পক্ষ থেকে অভিনন্দন জানান ‘গল্পকার’ সম্পাদক মুহাম্মদ মহিউদ্দিন।

ধারাবাহিক গল্প বলা প্রতিযোগিতার মূল গল্পকথার উদ্বোধন করেন কথাশিল্পী সেলিনা হোসেন। এরপর শিক্ষার্থীদের অংশগ্রহণে এগিয়ে যাওয়া আনন্দ আয়োজনে গল্পটি উপস্থিত শিক্ষার্থী এবং সুধীজনদের নিকট বেশ উপভোগ্য হয়ে ওঠে। ধারাবাহিক গল্পবলা প্রতিযোগিতা ছাড়াও উপস্থিত শিক্ষার্থীদের জন্য ছিল সাহিত্যের সাধারণ জ্ঞান কুইজ প্রতিযোগিতা। প্রতিযোগিতা শেষে বিজয়ী ও অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে ‘গল্পকার’-এর পক্ষ থেকে পুরস্কার তুলে দেয়া হয়।

(ঢাকাটাইমস/৪নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :