দৌলতদিয়া ঘাট রক্ষায় হাজার কোটি টাকার প্রকল্প

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ নভেম্বর ২০১৯, ১৮:২২

দৌলতদিয়া ও পাটুরিয়া ফেরিঘাট এলাকায় পদ্মা নদীর ভাঙনরোধ, নদী তীর রক্ষা ও যাত্রীসেবার মানোন্নয়নে এক হাজার ১৩৭ কোটি টাকা ব্যয়ে একটি ডিপিপি প্রণয়ন করেছে নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

নৌপরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদের সভাপতিত্বে রবিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভায় দৌলতদিয়া ফেরিঘাট এলাকার ভাঙনকবলিত ঘাট রক্ষার্থে অতিরিক্ত বরাদ্দ সংক্রান্ত বৈঠকে এ তথ্য জানানো হয়।

সভায় জানানো হয় যে, বিআইডব্লিউটিএ দৌলতদিয়া ফেরিঘাট ও এর সংলগ্ন অংশের প্রতিরক্ষামূলক কাজ এবং ফেরিঘাটগুলো পুনঃনির্মাণের লক্ষ্যে এ অর্থবছরে প্রায় ১১ কোটি টাকা অতিরিক্ত বরাদ্দ চেয়েছে। প্রকল্পের মধ্যে রয়েছে নতুনভাবে আটটি ফেরিঘাট নতুন করে তৈরি, দৌলতদিয়ায় ছয় কিলেমিটার এবং পাটুরিয়ায় দুই কিলেমিটার নদী তীর রক্ষা বাঁধ নির্মাণ। যা ঘাটগুলোতে লো-ওয়াটার, মিড-ওয়াটার ও হাই-ওয়াটার লেভেলে স্থাপন করা হবে। আট কিলোমিটার নদী তীর রক্ষায় ৬৮০ কোটি টাকার প্রকল্প ব্যয় ধরা হয়েছে। কাজটি পানি উন্নয়ন বোর্ড এবং ফেরিঘাট স্থাপনের কাজটি বিআইডব্লিউটিএ করবে। প্রকল্পটির অনুমোদন পাওয়ার পর ফেরিঘাট স্থাপন ও নদী তীর রার কাজ দ্রুত শুরু করা হবে বলে সভায় জানানো হয়।

(ঢাকাটাইমস/৪নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :