না.গঞ্জে ভবন ধস: এখনো খোঁজ মেলেনি শিশু ওয়াজিদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ নভেম্বর ২০১৯, ১০:১৬

নারায়ণগঞ্জের ফতুল্লার দেওভোগ ১ নম্বর বাবুরাইল এলাকায় খালে ধসে পড়া চার তলা ভবন থেকে এখনো উদ্ধার করা যায়নি আটকেপড়া শিশু ওয়াজিদকে। ভবন ধসের দুই দিন পেরিয়ে গেলেও এখনো শিশুটির উদ্ধার করতে না পারায় ক্ষুব্ধ এলাকাবাসী ও স্বজনরা।

মঙ্গলবার তৃতীয় দিনের মতো শিশুটিকে উদ্ধারে অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

গত রবিবার বিকাল সোয়া চারটায় বাবুরাইলের মুন্সিবাড়ি এলাকার বাবুরাইল খালের পাশে অবস্থিত এইচএম ম্যানশন নামে ওই ভবনটি ধসে পড়ে। এতে ঘটনাস্থলেই ভবনের নিচে চাপা পড়ে সোহেল (১২) নামে হাজী উজির আলী স্কুলের ষষ্ঠ শ্রেণির এক ছাত্র নিহত হয়। আহত হয় অন্তত ছয়জন। নিখোঁজ থাকেন শিশু ওয়াজেদ।

এরপর ওয়াজিদের খোঁজে উদ্ধার অভিযানে নামে ফায়ার সার্ভিস। সেদিন রাতে অভিযান চালালেও শিশুটিকে উদ্ধার করা যায়নি। রাতের বিরতির পর সোমবার সকাল থেকে তাকে উদ্ধারে ফের অভিযান চালায় ফায়ার সার্ভিস কর্মীরা। সারাদিন চেষ্টার পরও তাকে উদ্ধার না করেই দ্বিতীয় দিনের মতো অভিযান শেষ করা হয়।

গতকাল নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন বলেন, সোমবারও নিখোঁজ ওয়াজিদের জন্য তাদের অভিযান অব্যাহত ছিল। ধসে পড়া ভবনটির দেয়ালে বড় বড় গর্ত তৈরি করে তারা ওয়াজেদের খোঁজ করেছেন। কিন্তু কোথাও তাকে পাওয়া যায়নি। পাশের খালেও তাকে উদ্ধারের জন্য অভিযান পরিচালনা করা হচ্ছে।

উদ্ধারকারী দলের ধারণা ওয়াজেদ আর বেঁচে নেই। এখন তার লাশ উদ্ধারের অপেক্ষা মাত্র।

মঙ্গলবার সকাল থেকে আবারও উদ্ধার অভিযানে নামে ফায়ার সার্ভিস উদ্ধার কাজে আনা হয়েছে আধুনিক সরঞ্জাম। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও শিশুটির সন্ধান পাওয়া যায়নি।

এদিকে এ ঘটনা তদন্তে সোমবার বিকালে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রেহেনা আক্তারকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে জেলা প্রশাসন। পাঁচ কার্যদিবসের মধ্যে তাদের প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

ঢাকাটাইমস/৫নভেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :