বাণিজ্য ঘাটতি কমাতে বাংলাদেশে বিনিয়োগ করবে থাইল্যান্ড

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ নভেম্বর ২০১৯, ১৮:০৯

বাণিজ্য ঘাটতি কমিয়ে আনতে বাংলাদেশে বিনিয়োগ করবে থাইল্যান্ড। একইসঙ্গে দুই দেশের মধ্যে চলমান অর্থনৈতিক উন্নয়ন আরও শক্তিশালী করতে খুব দ্রুত দেশটি ব্যাংকক অথবা ঢাকায় ব্যবসায়ীদের নিয়ে একটি বৈঠকের আয়োজন করবে।

মঙ্গলবার ঢাকায় থাইল্যান্ডের নবনিযুক্ত রাষ্ট্রদূত অরুণরাঙ পথং হামফ্রিজ পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এসে এসব কথা বলেন।

থাইল্যান্ডের নবনিযুক্ত রাষ্ট্রদূত সাক্ষাতে এলে পররাষ্ট্রমন্ত্রী বাণিজ্য ঘাটতি কমাতে বাংলাদেশে ব্যাবসাবান্ধব পরিবেশ বিরাজ করছে জানিয়ে থাইল্যান্ডের রাষ্ট্রদূতকে বাংলাদেশে বিনিয়োগ করার কথা বলেন। জবাবে রাষ্ট্রদূত অরুণরাঙ জানান, বাণিজ্য ঘাটতি কমাতে থাইল্যান্ড বাংলাদেশে বিনিয়োগ করবে।

দুই দেশের মধ্যে অর্থনৈতিক উন্নয়ন আরও শক্তিশালী খুব দ্রুতই ব্যাংকক অথবা ঢাকায় দুই দেশের ব্যবসায়ীদের নিয়ে একটি বৈঠকের আয়োজন করার কথা বলেন রাষ্ট্রদূত।

সোমবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করেন থাই রাষ্ট্রদূত অরুণরাঙ হামফ্রিজ। রাষ্ট্রদূতের দায়িত্ব পালনের জন্য পরিচয়পত্র পেশ করার দ্বিতীয় দিন পররাষ্ট্র মন্ত্রণালয়ে আসেন অরুণরাঙ।

বাংলাদেশের স্বাস্থ্যখাতে বিনিয়োগ করার জন্য এরই মধ্যে থাইল্যান্ডের ঢাকা মিশন থেকে ব্যাংককে একটি প্রস্তাবনা পাঠানো হয়েছে। মোমেনকে রাষ্ট্রদূত বিষয়টি জানিয়ে বলেন, বাংলাদেশের স্বাস্থ্যখাতে বিনিয়োগের বিষয়টি পরীক্ষা করে দেখছে থাইল্যান্ড।

এ সময় বাংলাদেশের পর্যটন খাতে উন্নয়নে ব্যাংকক কারিগরি সহায়তা দেবে বলেও জানান অরুণরাঙ।

(ঢাকাটাইমস/০৫নভেম্বর/এনআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :