হেলমেট ছাড়া মিলছে না পেট্রল-অকটেন

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ নভেম্বর ২০১৯, ১৮:২০

সড়ক আইন পুরোপুরি কার্যকর করতে চাঁদপুরে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালকদের কাছে তেল দিতে পাম্পগুলোকে নিষেধ করেছিল জেলা পুলিশ। এছাড়া তিনজন আরোহী থাকলেও মোটসাইকেলে তেল বিক্রি না করতে বলা হয়েছিল।

গত কয়েকদিন চাঁদপুরে পাম্প গুলোতে এ ধরনের মৌখিক সর্তকতা থাকলেও সোমবার থেকে হেলমেট ছাড়া তেল বিক্রি করেননি পাম্প মালিকরা। এ ব্যপারে পাম্পগুলোতে সাঁটানো রয়েছে জেলা পুলিশের নির্দেশনা সম্বলিত ব্যনার ফ্যাস্টুন।

চাঁদপুর জেলা পুলিশ সুপার মো. মাহবুবুর রহমানের এ ধরনের নির্দেশনা প্রদানের পর থেকে পাম্প মালিকরা সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু করেছেন। পুলিশ সুপারের এ ধরনের নির্দেশনাকে সাধুবাদ জানিয়েছেন চাঁদপুরবাসী। এদিকে চাঁদপুরে পেট্রল পাম্পগুলোতে নির্দেশনা বাস্তবায়ন হলেও বিভিন্ন এলাকায় গড়ে ওঠা পেট্রল অকটেন বিক্রির দোকানগুলোতে দেখা মিলেনি এমন নির্দেশনার। এসব দোকানগুলোতে হেলমেট ছাড়াই দেদারছে বিক্রি হচ্ছে পেট্রল-অকটেন।

এ ব্যপারে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান বলেন ‘মোটরসাইকেল চালকদের সচেতনতা বৃদ্ধি করে দুর্ঘটনা কমাতে জেলা পুলিশের এ নির্দেশনা। বাস্তবায়নের জন্য চাঁদপুরবাসীর সহযোগিতা চাই। এ ধরনের নির্দেশনা বাস্তবায়ন করতে হলে গণসচেতনা বৃদ্ধি করতে হবে। যে সকল দোকানে হেলমেট ছাড়া তেল বিক্রি করছে তাদের ব্যপারে পুলিশ সুপারের সাথে কথা বলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাঁদপুরের ট্রাফিক পুলিশের টিআই সাইফুল ইসলাম জানান, পুলিশ সুপারের নির্দেশে আমরা প্রতিটি পাম্পে হেলমেট ছাড়া ও তিনজন আরোহী নিয়ে তেল বিক্রি না করার নির্দেশনা দিয়েছি। নির্দেশনা ঠিক মতো পালন হচ্ছে কিনা তা মনিটরিং করছি। এদিকে পেট্রল পাম্পে হেলমেট বিহীন তেল বিক্রি না করায় ও হেলেমট বিহীন মোটরসাইকেল চালানোর নতুন শাস্তির আইনের ফলে চাঁদপুরে হেলমেট বিক্রির হিড়িক পড়েছে। শহরের রাস্তা ঘাটে হেলমেটবিহীন মোটরসাইকেলের দেখা মিলছে হাতে গোনা।

ঢাকাটাইমস/০৫নভেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :